৪৫০০০ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে, এডিবি দিচ্ছে ১৫ কোটি ডলার

0 38

এডিবি ব্যাংক নিয়োগ : ( Asian Development Bank Job ) এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) Bangladesh and ADB | Asian Development Bank কোভিড-পরবর্তী ছোট-বড় কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের আওতায় ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে।

Bangladesh and ADB | Asian Development Bank

গত সোমবার এডিবি ও বাংলাদেশ সরকারের মধ্যে ১৫ কোটি টাকার ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়। কোভিড-১৯ মহামারীর পরে আর্থ-সামাজিক পুনরুদ্ধারের জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কুটির শিল্প, ক্ষুদ্র শিল্প এবং The agreement was signed to provide loan assistance for the development of small enterprises (CMSEs).

কোভিড-পরবর্তী ছোট-বড় কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের অধীনে, সহায়তা তরুণদের দ্বারা পরিচালিত CMSE-কে পুনরুজ্জীবিত করবে, গ্রামীণ উদ্যোক্তা, বিদেশ থেকে ফিরে আসা অভিবাসী শ্রমিকরা, বিশেষ করে যে মহিলারা মহামারীতে আক্রান্ত হয়েছেন। রাজধানীর একটি ইআরডি অনুষ্ঠানে বাংলাদেশের জন্য অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিন এবং এডিবির আবাসিক পরিচালক এডিমন গিনটিং এই চুক্তিতে স্বাক্ষর করেন।

ইআরডি সচিব ফাতিমা ইয়াসমিন বলেন, এই সহায়তা কোভিড-১৯ মহামারী থেকে আর্থ-সামাজিকভাবে পুনরুদ্ধারের জন্য সরকারের প্রচেষ্টাকে ত্বরান্বিত করতে সাহায্য করবে।

ADB-এর আবাসিক পরিচালক এডিমন গিনটিং বলেছেন, CMSE-এর অর্থায়নের মূল বাধাগুলি হল সেক্টর-ভিত্তিক চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য একটি বিশদ কর্ম পরিকল্পনা তৈরি করা, ব্যাঙ্কের সর্বোত্তম অনুশীলন এবং প্রশিক্ষণকে প্রসারিত করা এবং ঋণগ্রহীতাদের ব্যবসায়িক উন্নয়ন সহায়তার মাধ্যমে একটি বিশদ কর্ম পরিকল্পনা তৈরি করা।

উদ্ভাবনী পন্থা অবলম্বন করার পাশাপাশি, এডমন্ট জিনটিং বলেছেন যে প্রকল্পটি ঋণের ব্যয়-কার্যকারিতা এবং প্রাপ্যতার ভারসাম্য বজায় রাখবে, যাতে ঋণের সুদের হার কম হয়, যাতে হারগুলি CMSE-কে ব্যাঙ্ক ঋণের প্রতি সংবেদনশীল না করে।

প্রকল্পটি ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে কমপক্ষে ৪৫ হাজার কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম