The news is by your side.

৪১তম বিসিএসের বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা

0

৪১তম বিসিএস পরীক্ষার তারিখ : ৪১তম বিসিএসের বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা শুরু হবে আগামী ২৯ ডিসেম্বর, বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা চলবে ১২ জানুয়ারি ২০২২ পর্যন্ত। বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশন (পিএসসসি) থেকে এক বিজ্ঞপ্তিতে ৪১তম বিসিএস পরীক্ষার তারিখ সংক্রান্ত্র তথ্য জানানো হয়েছে। ৪১তম বিসিএস বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষার হল, আসন বিন্যাস ও বিস্তারিত পরে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

৪১তম বিসিএসের বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা

এর আগে গত ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়গুলোর লিখিত পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলবে ৭ ডিসেম্বর ২০২২ পর্যন্ত।

গত ১ আগস্ট ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে মোট ২১ হাজার ৫৬ জন পাস করেন। ২০১৯ সালের নভেম্বরে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৬৬ শূন্যপদে নিয়োগ দিতে ৪১তম বিসিএস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়’। ঐ বছরের ৫ ডিসেম্বর থেকে ২০২০ সালের ৪ জানুয়ারি পর্যন্ত আবেদন জমা নেওয়া হয় ।

৪১তম বিসিএস পরীক্ষার তারিখ

এই পরীক্ষার মাধ্যমে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জনসহ, সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে’।

See also  প্ল্যান ইন্টারন্যাশনালে চাকরি, বেতন ৯০ হাজার থেকে ১ লাখ টাকা
Leave A Reply

Your email address will not be published.