স্থাপত্য অধিদপ্তরে ৮ পদে ৪২ জনের চাকরির সুযোগ

স্থাপত্য অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তির সংক্ষিপ্ত তথ্য

1 46

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি স্থাপত্য অধিদপ্তরে চাকরি খুঁজছেন? সম্প্রতি Department of Architecture ৮ ক্যাটাগরি ভিন্ন পদে ১২তম থেকে ১৯তম গ্রেডে ৪২ জন কর্মী নিয়োগের লক্ষ্যে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্থাপত্য অধিদপ্তরস্থাপত্য অধিদপ্তর এর প্রকাশিত নিয়োগ সার্কুলারে আবেদন করার আগে সংশ্লিষ্ট পদে আবেদনের যেসকল যোগ্যতা চেয়েছে, তা আপনার একাডেমিক যোগ্যতার সাথে মিল আছে কিনা যাচাই করে স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -এর  নির্দেশনা অনুসরন করে নির্ধারিত তারিখের মধ্যে আবেদন করুন।

স্থাপত্য অধিদপ্তর চাকরির খবর

স্থাপত্য অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তির সংক্ষিপ্ত তথ্য

প্রতিষ্ঠানের নাম স্থাপত্য অধিদপ্তর
চাকরির ধরন Government Jobs
পদসংখ্যা ৮ পদে ৪২ জন
শিক্ষা যোগ্যতা পদভেদে ভিন্ন
বেতন-স্কেল জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী
প্রতিষ্ঠানের ওয়েব স্থাপত্য অধিদপ্তর
আবেদন প্রক্রিয়া অনলাইন
আবেদনের সময়সীমা ২৭ নভেম্বর থেকে ২৬ ডিসেম্বর ২০২২, বিকেল ০৪ পর্যন্ত।

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশের চাকরিপ্রার্থীদের মধ্যে খুবই জনপ্রিয় একটি স্থাপত্য অধিদপ্তর চাকরির খবর। প্রতিদিন, শত শত চাকরিপ্রার্থী Google-এ সর্বশেষ স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ অনুসন্ধান করে।

সমস্যা হল, Google-এর প্রথম পৃষ্ঠায় স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সংক্রান্ত যেসব ফলাফল দেখায় তার বেশিরভাগই নিম্নমানের ওয়েবসাইটগুলো থেকে Spam Blogs বা পুরানো তথ্যের Department of Architecture Job Circular 2022 ৷ তবে আমরা আপনাকে নিরাশ করবোনা, নতুন প্রকাশিত স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে তথ্য প্রধান করতে সেরা জবস টিম প্রতিনিয়ত কাজ করে ।

Department of Architecture Job Circular 2022

পদের নাম: ড্রাফটসম্যান (নকশাকার গ্রেড-২)
পদের সংখ্যা : ০৩ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে স্থাপত্যে অন্যূন ডিপ্লোমাসহ কম্পিউটার এইডেড ড্রাফটিংয়ে অন্যূন ০২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ১১,৩০০-২৭,৩০০/- টাকা

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা : ০২ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ১০,২০০-২৪,৬৮০/- টাকা

পদের নাম: ড্রাফটসম্যান (নকশাকার গ্রেড-৪)
পদের সংখ্যা : ১৯ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। অনুমোদিত প্রতিষ্ঠান থেকে দুই বছর মেয়াদি সিভিল/ আর্কিটেকচার/ বিল্ডিং ড্রাফটিং সার্টিকেটসহ কম্পিউটার এইডেড ড্রাফটিংয়ে দুই বছরের কাজের অভিজ্ঞতা। অথবা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে আর্কিটেকচার বিষয়ে অন্যূন চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৯,৭০০-২৩,৪৯০/- টাকা

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যা : ০৮ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৯,৩০০-২৪,৪৯০/- টাকা

সরকারি ড্রাইভার নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: গাড়িচালক
পদের সংখ্যা : ০২ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বা সমমান পাস। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি কর্তৃক ইস্যু করা বৈধ লাইসেন্সসহ (ভারী লাইসেন্স/ হালকা লাইসেন্স) ভারী/ হালকা যানবাহন চালনায় পারদর্শী হতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৯,৩০০-২৪,৪৯০/- টাকা

পদের নাম: সহকারী মডেল মেকার
পদের সংখ্যা : ০৩ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। দুই বছর মেয়াদি সিভিল/ আর্কিটেকচার/ বিল্ডিং ড্রাফটিং সার্টিফিকেটসহ কম্পিউটার এইডেড ড্রাফটিং এবং মডেল তৈরির কাজে ০১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৮,৮০০-২১,৩১০/- টাকা

পদের নাম: সহকারী প্রিন্টার
পদের সংখ্যা : ০৪ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। অনুমোদিত প্রতিষ্ঠান থেকে দুই বছর মেয়াদি সিভিল/ আর্কিটেকচার/ বিল্ডিং ড্রাফটিং সার্টিফিকেটসহ প্রিন্টিং কাজে অন্যূন ০১ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৮,৮০০-২১,৩১০/- টাকা

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ 2022

পদের নাম: ইলেকট্রিশিয়ান
পদের সংখ্যা : ০১ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে ইলেকট্রিক্যাল বিষয়ে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন-স্কেল : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৮,৫০০-২০,৫৭০/- টাকা

বয়সসীমা

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনকারীর বয়স ২৪ নভেম্বর ২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ প্রার্থীর বয়স সর্বোচ্চ সীমার মধ্যে থাকলে আবেদন করতে পারবেন। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন ফি

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিতে অনলাইনে ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি ১ থেকে ৫নং পদের জন্য জন্য ২০০/- টাকা এবং টেলিটক সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩/- টাকা এবং ৬ থেকে ৮ নং পদের জন্য  ১০০/- টাকা এবং টেলিটক প্রিপেইড সার্ভিস চার্জ সহ মোট ১১২ টাকা মোবাইলে টেলিটক নম্বর থেক এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও স্থাপত্য অধিদপ্তর নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদনের শেষ তারিখ: ২৭ নভেম্বর থেকে ২৬ ডিসেম্বর ২০২২ পর্যন্ত।

Latest Job Circular 2023 in Bangladesh

Source http://architecture.teletalk.com.bd/

Leave A Reply

Your email address will not be published.

x

সেরা জবস

UA-205849301-1