The news is by your side.

‘সোনার বাংলা প্রকল্প’ নামের নিয়োগে প্রতারণা, জানিয়েছে কৃষি মন্ত্রণালয়

0

কৃষি মন্ত্রণালয়ে ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প নেই। তাই এ বিষয়ে আর্থিক লেনদেন করে প্রতারিত না হওয়ার অনুরোধ জানিয়েছে কৃষি মন্ত্রণালয়।

কৃষি মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি https://sites.google.com/view/sonarbanglap2022 শিরোনামের ওয়েবপেজ থেকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি কৃষি মন্ত্রণালয়ের নজরে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিতে স্বয়ংসম্পূর্ণ সোনার বাংলা গড়ার অঙ্গীকার বাস্তবায়নে কৃষি মন্ত্রণালয়ের অধীন ‘সোনার বাংলা প্রকল্প’ সারাদেশে মাঠপর্যায়ে সামিল হয়েছে। প্রাথমিকভাবে, প্রকল্পের মেয়াদ হবে ১০ বছর। প্রজ্ঞাপনের উপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের নাম ও কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা হয়েছে।

সোনার বাংলা প্রকল্প

প্রকৃতপক্ষে, খোদ কৃষি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এমনকি কৃষি মন্ত্রণালয়ের অধীন ১৭টি বিভাগ/সংস্থায়ও ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প বাস্তবায়নাধীন বা প্রক্রিয়াধীন নেই।

‘সোনার বাংলা প্রজেক্ট’ নামের একটি অজানা বেসরকারি প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম উল্লেখ করা এবং নিয়োগ বিজ্ঞপ্তির উপরের অংশে ‘কৃষিই সমৃদ্ধি’ স্লোগান ব্যবহার করা অনৈতিক ও বেআইনি। এই নিয়োগ বিজ্ঞপ্তির কারণে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আর্থিক লেনদেনের মাধ্যমে প্রতারিত হলে কৃষি মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিভাগ/সংস্থার কোনো কর্মকর্তা বা কর্মচারী দায়ী থাকবে না।

See also  বাংলাদেশ ব্যাংকের ‘সহকারী পরিচালক (জেনারেল) পদে লিখিত পরিক্ষার সূচি প্রকাশ
Leave A Reply

Your email address will not be published.