The news is by your side.

সৈনিকের (SMS) আসার পর নিজেকে যেভাবে প্রস্তুত করবেন

সেনাবাহিনী সৈনিক নিয়োগ ২০২২ সার্কুলার

2

সেনাবাহিনী সৈনিক নিয়োগ ২০২২ সার্কুলার : আমারা যারা বাংলাদেশ সেনাবাহিনীর চাকরি করতে আগ্রহী , তারা হয়ত সবাই জানি যে, সেনাবাহিনীর প্রার্থী নির্বাচন পরীক্ষা বা মাঠ কবে কোথায় হবে সেটি ৭২ ঘণ্টা আগে এসএমএস এর মাধ্যমে জানানো হয় । তো এই ৭২ ঘণ্টা সময় টি খুবি গুরুত্বপূর্ণ প্রতিটি বাংলাদেশ সেনাবাহিনী চাকরি প্রার্থীর জন্য ।

এবং এই সময় টিতে কোন কোন বিষয় গুলো লক্ষ রাখতে হবে এবং কিভাবে প্রস্তুতি নিতে হবে। এই বিষয়ে আমাদের আজকের ভিডিও টিতে জানতে পারবেন । এছাড়াও যে কোন বাহিনীর মাঠ বা নিয়োগ পরীক্ষার পূর্বে কিছু বিষয় জানা উচিত । অন্যথায় প্রথম ধাপেই বাদ পরে যাওয়ার সম্ভাবনা থাকে । সুতরাং বুঝতেই পাড়ছেন আমাদের আজকের পোষ্ট টি আপনার জন্য কতটুকু গুরুত্বপূর্ণ । তো বিস্তারিত জানতে এই সম্পুর্ন ভিডিও টি দেখতে পারেন ।

আমরা মোট ১০ টি বিষয় আপনাদের সাথে শেয়ার করবো যেগুলোর মাধ্যমে আপনি জানতে পারবেন যে ৭২ ঘণ্টা আগে এস এম এস (SMS) আসার পর বা মাঠ হওয়ার পূর্বে কি কি প্রস্তুতি নিতে হবে? এবং কোন কাজ গুলো করা যাবে না?

  • ১। এস এম এস আসার পর একান্ত প্রয়োজন ছাড়া বাসার বাহীরে না যাওয়াই ভাল।
  • ২। একান্ত প্রয়োজন ছাড়া – চুল কাটা – বা শেভ করবেন না । বিশেষ করে চুলে আর্মি কাটিং বা কোন স্টাইলিশ কাটিং দিয়ে কেও যাবেন না । এবং যদি উক্ত কাজ টি করার একান্ত প্রয়োজন হয় তাহলে সাবধানতা অবলম্বন করুন যাতে কোথাও কোন কাটা ছেরা বা দুর্ঘটনা না ঘটে । এছাড়াও- লক্ষ রাখবেন যাতে মাথায় কোন পাকা চুল না থাকে ।
  • ৩। একান্ত প্রয়োজন ছাড়া হাতের নখ বা পায়ের নখ ছোট করবেন না । যদি বেশি বড় হয় তাহলে সাবধানে ছোট করবেন লক্ষ রাখবেন কোন দুর্ঘটনা যেন না হয় । অথবা নখ জেনো ভিতরে ডেবে না যায় ।
  • ৪। নতুন করে শরীরের কোন স্থানে যেন সামান্য পরিমাণেও কোন দুর্ঘটনা না ঘটে অর্থাৎ কেটে যাওয়া বা ক্ষত না হয় সেদিকে লক্ষ রাখুন ।
  • ৫। সেনাবাহিনী থেকে যে – এস এম এস টি দেয়া হবে সেটি ভুলেও কাওকে – সেন্ড করবেন না কোথাও । এবং আপনার রোল নাম্বার একান্ত নিজের কাছে রাখুন–পরিবার এর কোন সদস্য দের ও না জানানোই ভালো ।
  • ৬। যদি কোন ফর্মাল পোশাক না থাকে তাহলে সংগ্রহ করে রাখুন । এবং মাঠ করার সময় নিয়ে যান । ভাইবা পরীক্ষায় কাজে লাগতে পারে ।
  • ৭। মাঠ কোথায় হবে কত তারিখ এ হবে এটি কারও সাথে শেয়ার করবেন না – একান্ত প্রয়োজন এ পরিবার এর সদস্য ছাড়া ।
  • ৮। যে কোন প্রকার দালাল ধরা থেকে বিরত থাকুন । পরিবার কেও সতর্ক করুন ।
  • ৯। মোবাইল ফোন নিয়ে যাবার চেষ্টা করবেন । তবে ফোন এ এমন কিছু থাকা যাবে না – যেটি অসামাজিক বা খারাপ কিছু ।
  • ১০। সকাল ৮ টার ৩০ মিনিট এর আগে বা নির্দিষ্ট সময় এর ৩০ মিনিট আগে গেট এ অবস্থান করবেন বা নির্দিষ্ট স্থান এ অবস্থান করবেন । এবং সাথে করে একটি ব্যাগ নিয়ে যাবেন । যেখানে পোশাক খুলে রাখতে হবে । এছাড়াও সাদা পেজ, বোর্ড, কলম নিয়ে যাবেন । মোবাইল ফোন বাদে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে যাবেন না, এমনকি হাত ঘড়িও না ।
See also  পরিকল্পনা বিভাগের নিয়োগ পরীক্ষার ফলাফল - plandiv exam result

বাংলাদেশ সেনাবাহিনী, নৌ বাহিনী, বিমান বাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, RAB ইত্যাদি সহ সকল প্রকার ডিফেন্স এর সামরিক বেসামরিক ও আধা – সামরিক বাহিনীর সকল প্রকার সাহায্য ও নতুন নিয়োগ তথ্য পেতে ভিজিট করুন সেরা জবস.কম

নিয়োগ ২০২২ সার্কুলার নিরাপত্তাকর্মী পদে চাকরি দিবে, আড়ং

Leave A Reply

Your email address will not be published.