সাধারণ আনসার নিয়োগ ২০২২ | বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ ২০২২

0 3,130

সাধারণ আনসার নিয়োগ ২০২২ : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ ২০২২ : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ হলো সাধারণ আনসার। আমাদের এই দেশে বর্তমানে ৫০ হাজার ৪৪৬ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য ৪ হাজার ৭১৪টি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। সম্প্রতি সাধারণ আনসার নিয়োগ ২০২২ প্রকাশ হয়েছে। সাধারণ হিসেবে পুরুষ প্রার্থী বাছাইয়ের জন্য সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করা হয়েছে। সাধারণ মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনিও হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য।

সাধারণ আনসার নিয়োগ ২০২২

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ আবেদনের যোগ্যতা : বিজ্ঞপ্তি অনুযায়ী, সাধারণ আনসার হিসেবে প্রশিক্ষণ নিতে হলে প্রার্থীদের ন্যূনতম জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। ২০২১ সালের ২৭ ডিসেম্বর সর্বনিম্ন ১৮ বছর এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর বয়স সর্বোচ্চ ৩০ বছর। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ ৩০/৩২ ইঞ্চি। দৃষ্টিশক্তি ৬/৬। কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না।

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১

সাধারণ আনসার নিয়োগ 2022

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ আবেদনের পদ্ধতি : প্রার্থীদের অনলাইনে নিবন্ধন করতে হবে। ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) অথবা যেকোনো অনলাইন-সুবিধাসম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইটে (www.ansarvdp.gov.bd) ‘সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে হবে।

Army Sainik Job Circular 2022 – সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ আবেদনের সময়সীমা: অনলাইনে ২৭ থেকে ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ ২০২২

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ আবেদন ফি: অনলাইন নিবন্ধন ফি বাবদ ২০০ টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ, রকেট, মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে, যা অফেরতযোগ্য। নিবন্ধন সম্পন্ন হলে অনলাইন থেকে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে।

সেনাবাহিনী পরিচালিত বাংলাদেশ ক্যাডেট কলেজসমূহে চাকরি

সাধারণ আনসার নিয়োগ ২০২২ বেতন ও সুযোগ-সুবিধা : প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে সমতল এলাকায় মাসিক ১৩ হাজার ৫০ টাকা এবং পার্বত্য এলাকায় ১৪ হাজার ২০০ টাকা ভাতা পাবেন। প্রতিবছর দুটি উৎসব ভাতা বাবদ ৯ হাজার ৭৫০ টাকা করে দেওয়া হবে। দুটি ইউনিট রেশন ভর্তুকি মূল্যে প্রদান করা হবে। কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাঁচ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লাখ টাকা অর্থসহায়তা দেওয়া হবে।

নিয়োগ সার্কুলার থেকে: বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | কুয়েতে নার্স নিয়ােগ ২০২২

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম