ম্যাটস-আইএইচটি ভর্তির আবেদন ২০ জানুয়ারি থেকে

ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

0 2,369

ম্যাটস আইএইচটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : (ম্যাটস আইএইচটি ভর্তি পরীক্ষা ২০২২) ২০২১-২০২২ শিক্ষা বর্ষে মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজি (IHT)-তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ থাকে যে, সরকারি/বেসরকারি ইনষ্টিটিউটে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীর জন্য অনলাইনে আবেদন বাধ্যতামূলক করা হয়েছে।

ম্যাটস আইএইচটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

২০২১-২০২২ খ্রি: শিক্ষা বর্ষে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অধীন মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS)-সমূহে ৩ (তিন) বৎসর মেয়াদী কোর্স ও ০১ (এক) বত্সর ইন্টার্নশীপ সহ ডিপ্লোমা কোর্স এবং ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজি (IHT) সমূহে ৩ (তিন) বৎসর মেয়াদী ডিপ্লোমা ইন মেডিকেল টেকনােলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য নিম্নবর্ণিত শর্তাবলীসহ দরখাস্তের আহবান জানিয়ে ম্যাটস আইএইচটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে ।

আইএইচটি ও মেডিক্যাল এ্যাসিসটেন্ট ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২

ম্যাটস আইএইচটি ভর্তি পরীক্ষা ২০২২ : ২০২১-২০২২ শিক্ষা বর্ষে মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজি (IHT)-তে ভর্তির যোগ্যতা, ম্যাটস ও আইএইচটি ভর্তি নিয়ে বিস্তারিত প্রয়োজনীয় তথ্য নিচে দেয়া হয়েছে ।

ভর্তিচ্ছুক প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। আগ্রহী প্রার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে dghs.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন ।

IHT MATS Admission 2021-22

ম্যাটস ভর্তির যােগ্যতা: ২০১৭ খ্রি থেকে ২০২১ খ্রি: পর্যন্ত সময়সীমার মধ্যে এসএসসি/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জীববিজ্ঞান সহ উত্তীর্ণ হতে হবে। প্রার্থীকে ন্যূনতম জিপিএ ২.৫ প্রাপ্ত হতে হবে। ০৩. যে সকল প্রার্থী 0-Level বা বিদেশ থেকে পাশ করেছেন তাদের ২০০০/- টাকার পে-অর্ডার জমা প্রদান করে পরিচালক, (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর এর কাছ থেকে Marks Equivalence Certificate (নম্বর সমতাকরণ সনদ) ও ID Code সংগ্রহ করতে হবে। এছাড়া অনলাইনে ফরম পূরন করা যাবে না।

ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

বিভাগীয় (Departmental) প্রার্থীদের পূর্বেই পরিচালক (চিকিৎসা শিক্ষা),স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর, মহাখালী, ঢাকা এর কাছ থেকে ID Code সংগ্রহ করতে বলা হয়েছে ।

অনলাইন আবেদনের শুরু ও আবেদনের শেষ সময়সীমা

আবেদনের শুরু: ২০ জানুয়ারি ২০২২ সকাল ১০ টা।
আবেদন শেষ তারিখ: ১৩ ফেব্রুয়ারি ২০২২ রাত ১১-৫৯ মিঃ।
প্রবেশপত্র ডাউনলােড: ১৯ ফেব্রুয়ারি ২০২২ হতে ২২ ফেব্রুয়ারি ২০২২
পরীক্ষার তারিখ: ২৫ ফেব্রুয়ারি ২০২২ শুক্রবার,
পরীক্ষার সময় :০১ ঘণ্টা (সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত)।

আই এইচ টি ভর্তি ২০২১-২০২২

ভর্তির ফি: ভর্তি ফি বাবদ ৭০০/- টাকা। (প্রি-পেইড টেলিটকের মাধ্যমে প্রদান করতে হবে)। ভর্তির জন্য সাময়িক ভাবে নিবাচিত প্রার্থীদের তালিকা এবং অপেক্ষমাণ তালিকা একই সাথে প্রকাশ করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য সরকারি MATS/IHT সমূহের অধ্যক্ষের দপ্তর থেকে জানতে পারবেন ।

ম্যাটস আইএইচটি ভর্তি ফরম সংগ্রহ: স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট (www.dgme.gov.bd) ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট এই (www.dghs.gov.bd) হতে ফরম পূরণের নিয়মাবলিসহ অন্যান্য তথ্য জানা যাবে। এছাড়া টেলিটক বাংলাদেশ লিঃ এর নিকট হতে তথ্য জানা যাবে।

আইএইচটি ও মেডিক্যাল এ্যাসিসটেন্ট ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২

MATS IHT Online Apply PDF Download 

মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল ভর্তি সংক্রান্ত যে কোন বিষয়ে ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে। করােনাকালীন সময়ে পরীক্ষা সংক্রান্ত কার্যক্রমে স্বাস্থ্যবিধি মানতে হবে।

ম্যাটস-আইএইচটি ভর্তির রেজাল্ট প্রকাশ হওয়ার পর এই পৃষ্ঠায় পাওয়া যাবে

ম্যাটস ভর্তি যোগ্যতা, আই এইচ টি ভর্তি ২০২১-২০২২, সরকারি ম্যাটস এর তালিকা, ম্যাটস ভর্তি পরীক্ষার প্রশ্ন, ম্যাটস পড়ার সুবিধা, iht ভর্তি বিজ্ঞপ্তি 2021-22, IHT MATS Admission 2021-22, আইএইচটি ও মেডিক্যাল এ্যাসিসটেন্ট ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২, IHT 2021-22

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? দেশের সর্বাধিক পঠিত সেরা  চাকরির ওয়েবসাইট সেরাজবস ডট কম থেকে সহজেই খুঁজে পেতে পারেন যোগ্যতা অনুযায়ী সরকারি চাকরি । চলমান সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ খুঁজে পেতে ও আবেদন করতে এখানে Govt Job 2022 ক্লিক করুন । 

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম