The news is by your side.

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

1

খুলনা মিলিটারি কলেজিয়েট স্কুল ভর্তি 2022 : মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা (এমসিএসকে) ক্যাডেট ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষাবর্ষ-২০২২ এমসিএসকে খুলনা শহর হতে ২৪ কিঃ মিঃ অদূরে প্রায় ১০০ একর জমির উপর বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক স্থাপিত ও পরিচালিত জাতীয় শিক্ষা কার্যক্রম অনুযায়ী যশাের শিক্ষা বাের্ডের অধীনে প্রথম ইংরেজি ভার্সনের সম্পূর্ণ আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান। ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাডেট কলেজ সমূহের আদলে সামরিক কর্মকর্তাদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ক্যাডেটদেরকে শারীরিকভাবে সুস্থ ও সবল, নৈতিক গুণাবলী ও নেতৃত্বের প্রশিক্ষণের মাধ্যমে ভবিষ্যতের যােগ্য নাগরিক হিসেবে গড়ে তােলা হয়।

খুলনা মিলিটারি কলেজিয়েট স্কুল ভর্তি ২০২২

পড়াশুনার পাশাপাশি নিয়মিত সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, খেলাধূলা ও সাঁতার প্রশিক্ষণ, ইংরেজিতে কথােপকথন দক্ষতা এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযােগিতায় অংশগ্রহণের সুযােগ সৃষ্টির মাধ্যমে একজন ক্যাডেটকে চৌকস ও আত্মনির্ভরশীল নাগরিক হিসেবে গড়ে তােলা হয়। উল্লেখ্য, এমসিএসকের ক্যাডেটদের সরাসরি আইএসএসবিতে অংশগ্রহণের সুযােগ রয়েছে।

Military Collegiate School Khulna (MCSK)

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ২০২২ শিক্ষাবর্ষের ভর্তি প্রকাশ করেছে। মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনুসারে শিক্ষাবর্ষ-২০২২ -এ নিচে উল্লখিত তথ্যমতে আবেদন করা যাবে আগামী ০৫ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে ০১ ফেব্রুয়ারী ২০২২ তারিখ নাগাদ । মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য জানা যাবে বিজ্ঞপ্তিতে ।

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

স্থান: MCSK ক্যাম্পাস।
বয়স : ০১/০১/২২ বয়স ও সর্বোচ্চ ১৩ ৬ মাস ।
উচ্চতা : সর্বনিম্ন ৪-৮ /৫৭.৬ ইঞ্চি বালিকা উভয়ের জন্য ।
ওজন : মেডিকেল চার্টে উল্লিখিত বয়স ও উচ্চতা অনুযায়ী ।
পরীক্ষার তারিখ: ০৫ ফেব্রুয়ারী ২০২২
শ্রেণি: ৭ম ( বয়েজ গার্লস ক্যাডেট )
যােগ্যতা: বাংলাদেশি নাগরিক হতে । ৬ষ্ঠ শ্রেণি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ । শারীরিক ও
মানসিকভাবে সুস্থ হতে হবে।

See also  মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২১

এমসিএসকে অনলাইনে ভর্তি আবেদন: ০৫ ডিসেম্বর ২০২১ তারিখ সকাল ০৮০০ ঘটিকা থেকে ০১ ফেব্রুয়ারী ২০২২ তারিখ WWW.mCskexam.edu.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবে।

এমসিএসকে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

অনলাইনে আবেদন করার অত্যাবশ্যকীয় কাগজপত্র

  • পাসপাের্ট সাইজের ছবি (সাইজ-৩০০x৩০০ পিক্সেল এবং সর্বােচ্চ ১০০ কিলােবাইট)।
  • পরীক্ষার্থীর স্বাক্ষর (সাইজ-৩০০x ১০০ পিক্সেল এবং সবাের্চ ৭০ কিলােবাইট)।
  • প্রাথমিক ও ষষ্ঠ শ্রেণী পরীক্ষায় উত্তীর্ণ সনদপত্র (সবাের্চ ৪০০ কিলােবাইট)।
  • জন্ম নিবন্ধন সনদপত্র (সবাের্চ ৪০০ কিলােবাইট)।

ক্যাডেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ক্যাডেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : ভর্তি পরীক্ষার ফিস প্রদানের পদ্ধতিঃ অনলাইনে আবেদনকারীকে সকল মােবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং, ডেবিট ও ক্রেডিট কার্ড এবং ওয়ালেটের মাধ্যমে ২০০০.০০ (দুই হাজার) টাকা ফিস জমা দান নিশ্চত করে অনলাইনের আবেদন ফরম নিবন্ধন সম্পন্ন করতে হবে।

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা এমসিএসকে ক্যাডেট ভর্তি বিজ্ঞপ্তি ভর্তি সংক্রান্ত যােগাযােগ ৪- ০১৭৬৯-৫৬৪০১০, ০১৭৬৯-৫৬৪০১১ এবং www.mCskexam.edu.bd। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং কর্তৃপক্ষ কর্তৃক যে কোন সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা (এমসিএসকে) ক্যাডেট ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষাবর্ষ-২০২২ দেখতে এখানে ক্লিক করুন।

1 Comment
  1. […] মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা ভর্তি… […]

Leave A Reply

Your email address will not be published.