বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে, স্নাতক পাসে নবম গ্রেডে চাকরির সুযোগ

2 300

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) চাকরির সুযোগ তৈরি হয়েছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী ২টি পদে নেবে ৩১ জন। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর আবেদন শুরু। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড
চাকরির ধরন: সরকারি চাকরি
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: যেকোনো স্থান
আবেদনের মাধ্যম: অনলাইন
আবেদনের শেষ তারিখ: ৩০ সেপ্টেম্বর ২০২১।

পদের নাম: সহকারী পরিচালক
(হিসাব/অর্থ/অডিট/বাণিজ্যিক পরিচালন)।
পদবী সংখ্যা: ১১ টি।
বেতন স্কেল: সদ্য প্রকাশিত বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নিয়োগে চাকরিতে যদি আপনি যোগদানের সুযোগ পান তাহলে আপনার বেতন স্কেল : ২২,০০০–৫৩,০৬০ টাকা। ছাড়াও প্রচলিত অন্যান্য সুযোগ–সুবিধা পাবেন, তাই আগ্রহ ও যোগ্যতা থাকলে শেষ সময়ের জন্য অপেক্ষা না করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নিয়োগে আজই আবেদন করুন।

শিক্ষা যোগ্যতা: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এই পদে চাকরি পেতে আপনার শিক্ষাগত যোগ্যতা হিসাবে বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর। তবে কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগের নিচে ফল হলে আবেদন করতে পারবেন না আগ্রহী প্রার্থীরা। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতা প্রয়োজন। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর আরও তথ্য জানতে নিচে অফিসিয়াল নিয়োগ চিত্রটি দেখুন।

Bangladesh Power Development Board Job Circular 2021

পদের নাম: হিসাবরক্ষক।
পদের সংখ্যা: ২০ টি।

বেতন স্কেল: বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী হিসাবরক্ষক পদে চাকরি পেলে আপনার বেতন স্কেল হবে: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা। এছাড়াও প্রচলিত অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: যদি আপনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আগ্রহী হন তবে আপনার শিক্ষা যোগ্যতার প্রয়োজন হবে ‘বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর’। সেক্ষেত্রে কোনো পরীক্ষায় ২য় বিভাগের নিচে ফল হলে আবেদন করতে পারবেন না।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পিডিবি নিয়োগ ২০২১ এর বয়সসীমা: গত বছরের মার্চে দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। ৮ মার্চ প্রথম বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়, সে ভাইরাসে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চলসান চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়সসীমা কমিয়ে দেওয়া হয়েছে। গত ২০২০ এর ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। এই বিষয়ে ঐকটি প্রজ্ঞাপন জারি করেছিলো জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রকাশিত ঐ প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ বিদ্যুৎ বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করে। পিডিবি চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৫ মার্চ যে প্রার্থীর বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর’। বিভাগীয় ক্ষেত্রে ৪০ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি ২০২১ – bpdb.gov.bd job

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের নিয়ম: আগ্রহী ও যোগ্য প্রার্থীরা www.bpdb.teletalk.com.bd ওয়েবসাইট প্রবেশ করে আবেদন করতে পারবেন। আবেদনের সাথে ৩০০-৩০০ সাইজের ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে ছবি যুক্ত করতে হইবে।

আবেদন ফি: টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি ৬০০ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি আবেদনের শেষ সময়: ৩০ সেপ্টেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত আপনি আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ PDF ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

  1. বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি
  2. উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
  3. বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ
  4. বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ
  5. উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

নিয়োগ বিজ্ঞপ্তি থেকে পড়ুন

2 Comments
  1. […] (TSS Job Circular 2021) প্রকাশ করেছে। আপনি সেরা জবস ওয়েবসাইটে টেলিফোন শিল্প সংস্থা লিমিটেড (টেশিস) […]

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page