The news is by your side.

মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনলাইন আবেদন, তারিখ প্রকাশ

মালয়েশিয়া শ্রমিক নিয়োগ 2022

0
মালয়েশিয়া শ্রমিক নিয়োগ 2022 :  বিদেশি কর্মী নিয়োগ অনলাইন আবেদন ২০২২ : মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। ২৮ জানুয়ারি প্ল্যান্টেশন খাতের মাধ্যমে অবেদন করতে হবে বলে জানিয়েছেন দেশটির মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাবানান। এছাড়া বৃক্ষরোপণ খাতসহ অন্যান্য খাতে ১৫ ফেব্রুয়ারি থেকে অনলাইনে আবেদন করা যাবে ।

বিদেশি কর্মী নিয়োগ অনলাইন আবেদন ২০২২

এর আগে গত ১০ জানুয়ারি সারাভানান নিয়োগকর্তাদের উদ্দেশে বলেছিলেন, যারা বিদেশি কর্মী নিয়োগ করতে চান, তারা প্রকৃত প্রয়োজনের ভিত্তিতে আবেদন জমা দিতে পারবেন। নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করতে এবং প্রতারকদের প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষে মাধ্যমে কোনো অর্থ লেনদেন করতে নিষেধ করেছেন মানব সম্পদমন্ত্রী।

১৫ জানুয়ারি মানব সম্পদমন্ত্রী স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়েছে- দেশটিতে বৃক্ষরোপণ খাতে শ্রমিক ঘাটতি কমাতে গত বছরের সেপ্টেম্বরে ৩২ হাজার বিদেশি শ্রমিক আনার জন্য সরকার বিশেষ অনুমোদন দিয়েছে।

মালয়েশিয়া শ্রমিক নিয়োগ 2022

গত বছরের ১০ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকে বৃক্ষরোপণ খাত ছাড়া অন্য সব সেক্টরে বিদেশি কর্মী নিয়োগের বিষয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে মালয়েশিয়ায় কর্মী নিয়োগ অনুমোদিত খাতগুলো হলো- কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি এবং খনন, গৃহকর্মী, এবং নির্মাণ ।

এদিকে মানব সম্পদমন্ত্রী নিয়োগকর্তাদের সরকার কর্তৃক নির্ধারিত বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) মেনে চলার কথাও মনে করিয়ে দিয়েছেন।

www.fwcms.com.my bangladesh

তিনি বলেন, এসওপি চারটি পর্যায়ে ভাগ করা হয়েছে। প্রি-রিলিজ, আগমনের পর, আগমনের পরে (সংগনিরোধ) এবং পোস্ট-কোয়ারেন্টিন।

বিদেশি কর্মীদের সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। যার মধ্যে তাদের কোভিড-১৯ এর জন্য দুইবার স্ক্রিন করা হবে এবং নিয়োগকর্তাদের এজন্য খরচ বহন করতে হবে। এছাড়া বর্তমানে সমস্ত কোয়ারেন্টিন কেন্দ্র, পাশাপাশি কোয়ারেন্টিনের নির্ধারিত হোটেলগুলো ক্লাং উপত্যকায় ছিল এবং তারা একবারে ১০ হাজার লোককে সেবা দিতে প্রস্তুত রয়েছে।

See also  বাংলাদেশ ডেন্টাল কলেজে শিক্ষক পদে চাকরি

বিদেশি কর্মী নিয়োগ অনলাইন আবেদন www.fwcms.com.my এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে ।

এ বিষয়ে মন্ত্রী বলেন, কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহারের সুবিধা দিতে আগ্রহীদের স্বাগত জানিয়েছে মন্ত্রণালয়।

চাকরির খবর ২০২২ থেকে : গুগলে ‘সিনিয়র এক্সিকিউটিভ’ পদে চাকরি, সাপ্তাহে ০৫ দিন অফিস

Leave A Reply

Your email address will not be published.