The news is by your side.

বাউফলে টেস্ট পরীক্ষা স্থগিত, ৩ ঘন্টা রােদে শিক্ষার্থীরা

Exams suspended in Baufal, students in 3 hours

0

বাউফলে টেস্ট পরীক্ষা স্থগিত : পটুয়াখালীর বাউফলে বিভাগীয় কমিশনার আসবেন বলে একটি বিদ্যালয়ের টেস্ট পরীক্ষা স্থগিত ঘােষণা করা হয়েছে। সাড়ে ৩ ঘন্টা রােদে দাড়িয়ে থেকে কোমলমতি শিক্ষার্থীরা বিভাগীয় কমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে। বিদ্যালয়ের পক্ষ থেকে তাকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়েছে।

বাউফলে টেস্ট পরীক্ষা স্থগিত

সূত্র জানায়, বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান বুধবার বাউফল উপজেলা সফরে আসেন। তার সফরসূচির মধ্যে সকাল ১০টায় বাউফল আদর্শ উচ্চ বালিকা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করার কথা। কিন্তু তিনি বেলা দেড়টায় গাড়িবহর নিয়ে বিদ্যালয় পরিদর্শনে আসেন সকাল থেকে তার আসার অপেক্ষা যেন শেষ হয় না।

লাল কার্পেটের দুই পাশে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী কড়া রােদে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত সাড়ে ৩ ঘণ্টা ঠায় দাঁড়িয়ে থাকে। বিদ্যালয়ে প্রবেশ করার সময় শিক্ষার্থীরা তাকে বাদ্যযন্ত্র বাজিয়ে ও ফুল ছিটিয়ে বরণ করে নেয়।

আরও পড়ুনকৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ১০ম গ্রেড পদের প্রার্থীদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

বুধবার স্কুলে দশম শ্রেণির উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষা ছিল। বিভাগীয় কমিশনার আসবেন। নির্ধারিত পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। স্থগিত পরীক্ষা আগামী শনিবার অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা জানায়, বিভাগীয় কমিশনার স্যার আসবেন বলে মঙ্গলবার থেকেই আমাদের প্রস্তুত করা হয়েছে।

নৃত্য, গান, কবিতা আবৃত্তিসহ নানা কর্মসূচির প্রস্তুতি রাখা হয়েছে। এ কর্মসূচির কারণে মঙ্গলবার থেকেই আমাদের খাওয়া-দাওয়া নেই। বুধবার ভােরে বাসা থেকে না খেয়েই আমরা বিদ্যালয়ে চলে আসি।

এরপর ঘণ্টার পর ঘণ্টা রােদে দাড়িয়ে থেকে। অনেকেই ক্লান্ত হয়ে পড়ে। অনুষ্ঠান শেষে বিকাল ৩টার দিকে বিস্কুট ও শিঙাড়া দেওয়া হয়। দশম শ্রেণির কয়েক শিক্ষার্থী জানায়, বুধবার তাদের উচ্চতর গণিত বিষয়ের টেস্ট পরীক্ষা ছিল।

See also  যুক্তরাজ্যভিত্তিক দাতব্য সংস্থায় চাকরি ,বেতন বছরে ১৩ লাখ

আরও পড়ুন২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি

বিভাগীয় কমিশনার স্যার বেলা ১০টায় আসবেন বলে পরীক্ষা স্থগিত করা হয়। তিনি এসেছেন দুপুর দেড়টায়। ইচ্ছে করলে স্কুল কর্তৃপক্ষ সকালে আমাদের পরীক্ষা নিতে পারতেন। এ বিষয়ে বাউফল আদর্শ। উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক। জাহানারা বেগম বলেন, (বুধবার) উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষা ছিল।

জাতীয় দৈনিক যুগান্তরের মাধ্যমে জানা গেছে, বিভাগীয় কমিশনার আমিন উল আহসানের মোবাইল ফোনে (০১৭১৩৪৫০০৫৯) কল করা হলে তিনি বলেন, আমি এই মুহূর্তে কথা বলতে পারছি না। আমি প্রোগ্রামে আছি। পরে কথা বলব।

আরও পড়ুন২০২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ

এরপর বিভাগীয় কমিশনারের একান্ত সচিব নজরুল ইসলাম বলেন, বুধবার ওই বিদ্যালয়ে কোনো পরীক্ষা ছিল কিনা তা কর্তৃপক্ষ আমাদের জানায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

Find out how to find your jobহিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টে ৪ পদে ৭৮ জনের চাকরি

Source দৈনিক যুগান্তর
Leave A Reply

Your email address will not be published.