The news is by your side.

বন অধিদপ্তরের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

1

বন অধিদপ্তর নিয়োগ পরীক্ষা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের ফরেস্ট রেঞ্জার/ওয়াইল্ড লাইফ সুপারভাইজার পদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

বন অধিদপ্তরের ফরেস্ট রেঞ্জার/ওয়াইল্ড লাইফ সুপারভাইজার পদের লিখিত পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফরেস্ট রেঞ্জার/ওয়াইল্ড লাইফ সুপারভাইজার পদের বাছাই পরীক্ষায় উত্তীর্ণ ৮৮৬ জন প্রার্থীর লিখিত পরীক্ষা ২৬ জুন অনুষ্ঠিত হবে।

রাজধানীর আগারগাঁওয়ে শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এ পরীক্ষা নেওয়া হবে। ২০০ নম্বরের পরীক্ষা বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চার ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে।

প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হলে পিএসসির ওয়েবসাইট বা টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। পরীক্ষা শুরুর কমপক্ষে ১৫ মিনিট আগে কেন্দ্রে ঢুকতে হবে। পরীক্ষা শুরুর দুই ঘণ্টার মধ্যে কোনো প্রার্থী হল ত্যাগ করতে পারবেন না।

ভুয়া পরীক্ষার্থীর বিরুদ্ধে তল্লাশি অভিযান পরিচালনার ব্যবস্থা করা হবে। পরীক্ষাকেন্দ্রে বইপুস্তক, ব্যাগ, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মুঠোফোন, ঘড়িসদৃশ মুঠোফোন, ক্যালকুলেটর বা কোনো ইলেকট্রনিক বা যোগাযোগ ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না। পরীক্ষার হলে পরীক্ষার্থীরা গয়না বা অলংকার–জাতীয় কিছু ব্যবহার করবেন না।

প্রার্থীদের বাংলা ৪০, ইংরেজি ৪০, সাধারণ জ্ঞান ৪০, প্রাসঙ্গিক টেকনিক্যাল ৮০ নম্বরসহ মোট ২০০ নম্বরের চার ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

প্রতিবন্ধী পরীক্ষার্থীদের মধ্যে যাঁদের শ্রুতলেখক প্রয়োজন, তাঁদের ২১ জুনের মধ্যে (অফিস চলাকালে) শ্রুতলেখকের জন্য কমিশনের ঢাকার প্রধান কার্যালয়ের পরিচালক, ইউনিট-১০ বরাবর আবেদনপত্র দাখিল করতে হবে। প্রাপ্ত আবেদনপত্র বিবেচনা করে বাংলাদেশ রেলওয়ে থেকে শ্রুতলেখক দেওয়া হবে।

See also  নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | pbs2.narsingdi.gov.bd Job 2022
Leave A Reply

Your email address will not be published.