The news is by your side.

ফ্রান্সে ‘Full Free Scholarship’ নিয়ে বাংলাদেশিদের পড়ার সুযোগ

1

Full Free Scholarship France 2023 : (france scholarship for bangladeshi students) ফ্রান্সের সরকারি বিশ্ববিদ্যালয় সায়েন্সেস পো (দ্য প্যারিস ইনস্টিটিউট অব পলিটিক্যাল স্টাডিজ) ইউনিভার্সিটি বিদেশি শিক্ষার্থীদের জন্য দ্য এমিলি বাউটমি শিক্ষাবৃত্তির ঘোষণা দিয়েছে। ২০২৩ শিক্ষাবর্ষে তিন বছর মেয়াদি স্নাতক পর্যায়ে এটি একটি ফুল ফ্রি স্কলারশিপ (full free scholarship france)। দ্য এমিলি বাউটমি শিক্ষাবৃত্তিতে ইউরোপীয়ান ইউনিয়নের বাইরের দেশের শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন। বাংলাদেশিরাও full free scholarship france 2023 বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। আগামী ২২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখের মধ্যে Full Free Scholarship France 2023 অনলাইনে আবেদন করতে হবে।

Full Free Scholarship France 2023

এমিলি বাউইটমির বৃত্তির আর্থিক সুবিধা: স্নাতক স্তরে, শিক্ষার্থীদের আর্থিক সুবিধাগুলি চারটি বিভাগে সুবিধা প্রধান করা হয়। স্নাতক পর্যায়ে (তিন বছর) প্রতিবছর প্রায় ১৪ লাখ ২৪ হাজার ৮৮৮ টাকা (১৩,১৯০ ইউরো), স্নাতক পর্যায়ে (তিন বছর) প্রতিবছর প্রায় ৯ লাখ ৫০ হাজার ৬৪৫ টাকা (৮,৮০০ ইউরো), স্নাতক পর্যায়ে (তিন বছর) প্রতিবছর প্রায় ৬ লাখ ৪৮ হাজার ১৬৭ টাকা (৬,০০০ ইউরো), ও স্নাতক পর্যায়ে (তিন বছর) প্রতিবছর প্রায় ৩ লাখ ৮৮ হাজার ৯০০ টাকা (৩,৬০০ ইউরো), আর্থিক সুবিধা দেওয়া হয়। বিদেশী শিক্ষার্থীরা এমিল বাউটমি বিজ্ঞান পিও বিশ্ববিদ্যালয়ের সায়েন্সে আবাসন এবং ক্রীড়া সুযোগ পাবেন বৃত্তি পাবেন।

সম্পূর্ণ ফ্রি স্কলারশিপ ফ্রান্স আবেদন যোগ্যতা

  • প্রার্থীদের অবশ্যই ইউরোপীয় ইউনিয়নের বাইরে দেশের নাগরিক হতে হবে।
  • আবেদনকারীকে অবশ্যই প্রথমবার হতে হবে।
  • স্নাতক প্রোগ্রামে অবশ্যই ভর্তি হতে হবে।
  • সুইজারল্যান্ড এবং নরওয়েজিয়ার নাগরিকদের জন্য আবেদন করার দরকার নেই।
  • দ্বৈত নাগরিকত্ব থাকলে আবেদন করা যাবে না ।
See also  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে চাকরি, আবেদন অনলাইনে

Sciences Po: a variety of scholarships

যা যা প্রয়োজন : আয়ের প্রমাণপত্র, যা পরিবারিক অবস্থান ব্যাখ্যা করবে । জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার ট্রান্সক্রিপ্ট ও সনদপত্র, পাসপোর্টের কপি,একটি একাডেমিক রেফারেন্স লাগবে ।

Full Free Scholarship Application

আবেদন পদ্ধতি: সায়েন্সেস পো ইউনিভার্সিটির ওয়েবসাইটে www.sciencespo.fr/students এই লিঙ্ক থেকে দ্য এমিলি বুটমি স্কলারশিপ সম্পর্কে বিস্তারিত তথ্য প্রার্থীদের জানতে হবে। কিভাবে আবেদন করতে হবে তার একটি ভিডিও টিউটোরিয়াল থাকবে। টিউটোরিয়ালটি দেখে অনলাইনে আবেদন করুন।

আবেদনের শেষ সময়সীমা: ২২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ ।

Source www.sciencespo.fr
Leave A Reply

Your email address will not be published.