The news is by your side.

সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নভেম্বরে

প্রাথমিক শিক্ষক নিয়োগের সর্বশেষ খবর

1

প্রাথমিক শিক্ষক নিয়োগের সর্বশেষ খবর : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল নভেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে প্রকাশ হতে পারে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ফলাফল প্রকাশের পরপরই নিয়োগের কাজও শুরু হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ।

প্রাথমিক শিক্ষক নিয়োগের সর্বশেষ খবর

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত গনমাধ্যমকে বলেন, শিক্ষক নিয়োগের কাজ চলছে। আগামী মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে এটি মুক্তি পেতে পারে। পদ বাড়ানো হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত পদ বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি। এটা করতে হলে মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত আসতে হবে। এটা আসেনি। তাই পদ বাড়ছে কি না তা বলা যাচ্ছে না।

বর্তমানে সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে ৬৫ হাজার ৫৬৬টি। এগুলোতে মোট শিক্ষক আছেন প্রায় পৌনে ৪ লাখ। এখন নতুন করে আরও ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চলছে।

এ নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেওয়া হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হবে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

প্রথমে ৩২ হাজারের বেশি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও পরে অবসরের কারণে আরও ১০ হাজারের বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়। এ জন্য একসঙ্গে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চলছে।

সেরা জবস থেকেবাংলাদেশ ব্যাংকের এডি পদে প্রিলি ৪৯ কেন্দ্রে, পরীক্ষার্থী ১ লাখ ৩৪ হাজার

See also  যমুনা ফিউচার পার্কে সিকিউরিটি গার্ড পদে চাকরি
Leave A Reply

Your email address will not be published.