বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Rural Development Academy

0 301

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী বা বার্ড, বাংলাদেশের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনস্থ একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। ১৯৫৯ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি পল্লী উন্নয়নের ক্ষেত্রে প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণার মাধ্যমে পল্লী অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন তথা পল্লীর দারিদ্র্য বিমোচনে নিরলস সহায়তা করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি কুমিল্লা শহর থেকে ১০ কিলোমিটার পশ্চিমে কোটবাড়ী অবস্থিত।

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বার্ড ১৯৫৯ সালের ২৭শে মে তৎকালীন সরকার কর্তৃক প্রবর্তিত বিএইড (VAID) প্রকল্প বাস্তবায়নের সাথে সম্পৃক্ত মাঠ পর্যায়ের কর্মকর্তাদের গ্রামের অবহেলিত জনমানুষের সমস্যাসহ গ্রামের সার্বিক অবস্থা সম্পর্কে ধারণা দেওয়ার লক্ষ্যে পাকিস্তান গ্রাম উন্নয়ন একাডেমী নামে প্রতিষ্ঠিত হয়। পল্লী উন্নয়ন একাডেমী বিভিন্ন পদে জনবল নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। আপনি এখানে Bangladesh Academy for Rural Development – এর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এখানে পাবেন ।

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : (BARD Job Circular 2022) বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী নতুন ২০২২ সালের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি কুমিল্লা-এর নিম্নলিখিত শূন্য পদসমূহ পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তে অনলাইনে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী কুমিল্লা নিয়োগ ২০২২ -এর নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন (online) আবেদন আহবান জানিয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কুমিল্লা নিয়োগ তথ্য

চাকরির ধরন: সরকারি চাকরি
জেলা: সকল জেলা
প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী
ওয়েবসাইট: www.bard.gov.bd
পদ সংখ্যা: ০৪ টি
খালি পদ: ১১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক ডিগ্ৰী
বয়সসীমা: ১৮-৩০ বছর
আবেদন প্রক্রিয়া: http://bard.teletalk.com.bd

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি কুমিল্লা

১। পদের নামঃ পরিচালক
পদের সংখ্যাঃ ০১ জন।
আবেদন যোগ্যতাঃ পি.এইচ.ডি ডিগ্ৰীসহ নয় বৎসরের চাকুরীর অভিজ্ঞতা এবং অনূনে ছয়টি গবেষণা প্রকাশনা; অথবা স্নাতক পর্যায়ে সম্মানসহ মাধ্যমিক হতে স্নাতকোত্তর পর্যন্ত সকল পরীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণিসহ বারো বৎসরের চাকুরীর অভিজ্ঞতা এবং অন্যূন ছয়টি গবেষণা প্রকাশনা। লোক প্রশাসন, উদ্যানতত্ত্ব, ডেভেলপমেন্ট স্টাডিজ বিষয়ে ডিগ্রীধারীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়সসীমাঃ ৪৫ বছর।
বেতন-স্কেলঃ ৫০,০০০-৭১,২০০ টাকা।

২। পদের নামঃ উপ পরিচালক
পদের সংখ্যাঃ ০১ জন।
আবেদন যোগ্যতাঃ পি.এইচ.ডি ডিগ্ৰীসহ অন্যূন দুইটি গবেষণা প্রকাশনা ; অথবা (খ) স্নাতক পর্যায়ে সম্মানসহ মাধ্যমিক হতে স্নাতকোত্তর পর্যন্ত সকল পরীক্ষায় অন্যুন দ্বিতীয় শ্রেণীসহ পাঁচ বৎসরের চাকুরীর এবং অন্যূন দুইটি গবেষণা প্রকাশনা। অর্থনীতি, কৃষি অর্থনীতি, পরিসংখ্যান বিষয়ে ডিগ্রীধারীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়সসীমাঃ ৩৫ বছর।
বেতন-স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

৩। পদের নামঃ সহকারী পরিচালক
পদের সখ্যাঃ ০৮ জন।
আবেদন যোগ্যতাঃ স্নাতক পর্যায়ে সম্মানসহ মাধ্যমিক হতে স্নাতকোত্তর পর্যন্ত সকল পরীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণি। ৪ বছরের স্নাতক (সম্মান) ডিগ্রীধারীগণ আবেদন করতে পারবেন। তবে শর্ত থাকে যে, স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ে অন্যুন একটি প্রথম শ্রেণিপ্রাপ্ত প্রার্থী এবং উপযুক্ত যোগ্যতাসম্পন্ন বিভাগীয় প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে। অর্থনীতি, কৃষি প্রকৌশল, পরিসংখ্যান, পপুলেশন সাইন্স, ব্যবস্থাপনা, কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ডেভেলপমেন্ট স্টাডিজ, গণযোগাযোগ ও সাংবাদিকতা, ইংরেজি ও ডিভিএম বিষয়ে ডিগ্রীধারীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়সসীমাঃ ৩০ বছর।

পল্লী উন্নয়ন একাডেমী কুমিল্লা নিয়োগ

৪। পদের নামঃ সহকারী পরিচালক (গ্রন্থাগার)
খালি পদঃ ০১ জন।
আবেদন যোগ্যতাঃ মাধ্যমিক হতে স্নাতকোত্তর পর্যন্ত সকল রীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণী। ৪ বছরের স্নাতক (সম্মান) ডিগ্রীধারীগণ আবেদন করতে পারবেন। তবে শর্ত থাকে যে স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ে অনান একটি প্রথম শ্রেণীপ্রাপ্ত প্রার্থী এবং উপযুক্ত যোগ্যতাসম্পন্ন বিভাগীয় প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে। তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শিক্ষা বিষয়ে ডিগ্রীধারীকে অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়সসীমাঃ ৩০ বছর।
বেতন-স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০ টাকা।

যেভাবে আবেদন

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ কুমিল্লা আগ্রহীরা এর http://bard.teletalk.com.bd মাধ্যমে আবেদন করতে পারবন । আপনি যদি নিজেকে পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ অনুসারে কোন পদের জন্য যোগ্য মনে করেন, তাহলে শেষ সময়ের জন্য অপেক্ষা না করে আবেদনের প্রস্তুতি নিন।

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ আবেদনের সময়সীমা

আবেদন শুরু তারিখঃ ১৫ ডিসেম্বর, ২০২১
আবেদন শেষ তারিখঃ ১৪ জানুয়ারি ২০২২

জনপ্রিয় চাকরির খবর থেকে আরও

Source প্রথম আলো
Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম