The news is by your side.

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

0 165

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিভাগ দেশের পরিবেশ, বন ও বন্যপ্রাণী রক্ষার জন্য দায়ী। বিভাগটি পরিবেশগত সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং টেকসই উন্নয়নের জন্য কাজ করে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর অধীন Centre for Environment & Climate Change Research (CECCR) শীর্ষক প্রকল্পের আওতায় শুধুমাত্র প্রকল্পকালীন সময়ের জন্য সর্বসাকুল্য বেতনে (চুক্তিভিত্তিক) নিম্নোক্ত পদে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্তের আহবান জানিয়ে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে ।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিভাগ বর্তমানে নিম্নলিখিত পদগুলি পূরণের জন্য যোগ্য প্রার্থীদের সন্ধান করছে:

  • রিসার্চ অফিসার (অভিযােজন)
  • অফিস সাপাের্টিং স্টাফ
  • সিকিউরিটি গার্ড

১। পদের নাম: রিসার্চ অফিসার (অভিযােজন)
পদের সংখ্যা: ০১টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা: পরিবেশ বিজ্ঞান/বন ও পরিবেশ বিজ্ঞান/পদার্থবিদ্যা/জীব বিজ্ঞান/পরিবেশ প্রকৌশল বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী। জলবায়ু পরিবর্তনের প্রভাব, বিপদাপন্নতা(Vulnerability) এবং অভিযােজন মূল্যায়ন সম্পর্কিত বিষয়ে কমপক্ষে ০১ এক বছরের ব্যবহারিক কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৩৫,৬০০/- (সর্বসাকুল্যে )

২। পদের নাম: অফিস সাপাের্টিং স্টাফ (এম এল এস এস)
পদের সংখ্যা: ০১টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি এবং সংশ্লিষ্ট কাজে ০৩ বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১৫,৮৫০/-(সর্বসাকুল্যে)

৩। পদের নাম: সিকিউরিটি গার্ড
পদের সংখ্যা: ০১টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি এবং সংশ্লিষ্ট কাজে ০৩ বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১৫,৮৫০/-(সর্বসাকুল্যে)

সর্বসাকুল্য বেতনে চুক্তিভিত্তিক নিয়ােগের নিমিত্ত ১৪/০৭/২০২২ তারিখে প্রার্থীর সর্বোচ্চ বয়স ৪৫ বছর। সর্বসাকুল্য বেতনে নিয়ােগকৃত জনবল অর্থ মন্ত্রণালয় কর্তৃক সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা মােতাবেক অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২২

Project Director, Centre for Environment & Climate Change Research (CECCR) Project -43 WEEGT কোন তফশিলী ব্যাংক থেকে উল্লিখিত পদের জন্য ১০০/- (একশত) টাকা মূল্যমানের পে-অর্ডার (অফেরতযােগ্য) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনি যদি এই পদগুলির মধ্যে একটির জন্য আবেদন করতে আগ্রহী হন, তাহলে অনুগ্রহ করে বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিভাগে আপনার আবেদন এবং সিভি জমা দিন।

Ministry of Environment, Forest and Climate Change

আবেদন যেভাবে: আবেদনকারীকে অবশ্যই জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ছক পূরণপূর্বক নিম্নস্বাক্ষরকারী বরাবর আগামী ১৪ জুলাই ২০২২ তারিখ অথবা তৎপূর্বে অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, Centre for Environment & climate Change Research (CECCR) Project, পরিবেশ ভবন, কক্ষ নং-৪১২ (৪র্থ তলা),ই-১৬, আগারগাঁও, শেরে বাংলানগর, ঢাকা-১২০৭ ঠিকানায় অবশ্যই প্রাপ্তি স্বীকারপত্রসহ রেজিষ্টার্ড ডাকযােগে প্রেরণ করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোন আবেদন গ্রহণ করা হবে না। আবেদনপত্রের সাথে সদ্য ভােলা ০৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত রঙ্গীন ছবি, শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতা সনদ, নাগরিকত্ব সনদ এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি সংযােজন করতে হবে। প্রার্থী জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও স্থায়ী বাসিন্দা হতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

x