নৌপরিবহন মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরির সুযোগ

নৌপরিবহন মন্ত্রনায়লে চাকরি

0 226

নৌপরিবহন মন্ত্রণালয় নিয়োগ:  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নৌপরিবহন মন্ত্রণালয়। প্রশাসন শাখা বাংলাদেশ সচিবালয়, নৌপরিবহন মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদসমূহ অস্থায়ী ভিত্তিতে পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অন-লাইনে আবেদন আহ্বান করা জানিয়েছে।

নৌ পরিবহন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম, পদের সংখা, বয়স, শিক্ষাগত যােগ্যতা ও অন্যান্য যােগ্যতার সকল তথ্য-

পদের সংখ্যা: সঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ০৩টি (১৩তম গ্রেড)
বেতন-স্কেল: ১১,০০০-২৬,৫৯০/- টাকা
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কমপক্ষে স্নাতক বা সমমানের ডিগ্রী; কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত; সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতিমিনিটে বাংলা-৪৫ শব্দ, ইংরেজি-৭০ শব্দ থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষর-এ সর্বনিম্ন গতি প্রতিমিনিটে বাংলা-২৫ শব্দ, ইংরেজি-৩০ শব্দ থাকতে হবে। কম্পিউটারে Word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স চালনায় দক্ষতা অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: কম্পিউটার অপারেটর (১৩তম গ্রেড)
পদের সংখ্যা: ০১টি
বেতন স্কেল: ২৬,৫৯০- ১১,০০০/- টাকা
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রী; তবে কম্পিউটার মুদ্রাক্ষর-এ প্রতিমিনিটে বাংলা-২৫ শব্দ ও ইংরেজি-৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

পদের নাম: ক্যাশিয়ার (১৪তম গ্রেড)
পদসংখ্যা: ০১টি
বেতন-স্কেল: ১০,২০০- ২৪,৬৮০/ টাকা
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী কম্পিউটারে Word Processing সহ কম্পিউটার চালনায় দক্ষতাও অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: ক্যাশ সরকার (১৭তম গ্রেড)
পদসংখ্যা: ০১টি
বেতন-স্কেল: ৯০০০/- ২১,৮০০ টাকা
আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে বাণিজ্য বিভাগে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার Word Processing সহ কম্পিউটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: অফিস সহায়ক (২০তম গ্রেড)
পদসংখ্যা: ০৯টি
বেতন-স্কেল: ৮,২৫০-২০,০১০/- টাকা
আবেদন যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস,এস,সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নৌ পরিবহন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বয়সসীমা: প্রার্থীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে ১৮-৩০ বছর। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সের || উর্ধ্বসীমা ৩২ (বত্রিশ) বছর। তবে সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে (একই নিয়ােগ বিধির আওতায় নিয়ােগপ্রাপ্ত বা নিয়ােজিত) বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য হবে।

যেভাবে আবেদন: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://mos.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন পূরণের সময়সীমা: আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ২৯-১২-২০২১ খ্রি:, সকাল ১০:০০টা। আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২৭-০১-২০২২ খ্রি:, বিকাল ০৫:০০টা।

আবেদন ফি: পরীক্ষার আবেদন ফি বাবদ ক্রমিক নং ১-৩নং পদের জন্য ১১২/টাকা এবং ৪-৫নং পদের জন্য ৫৬/- টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Onlineএ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

আবেদন জমাদেয়ার নিয়ম SMS পাঠানোর নিয়ম ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য জানতে এখানে প্রবেশ করুন।

নৌ পরিবহন মন্ত্রণালয় নিয়োগ

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://mos.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযোেগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করতে হবে।

খাদ্য অধিদপ্তরের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরিক্ষার সময়সূচি প্রকাশ

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম