The news is by your side.

যেভাবে অনলাইনে ড্রাইভিং লাইসেন্স চেক করবেন – Play Store BRTA DL Checker

1

ড্রাইভিং লাইসেন্স চেক : ড্রাইভিং লাইসেন্স এর জন্য আবেদনের পর আবেদনকারীকে ড্রাইভিং লাইসেন্স কোন পর্যায় আছে তা জানতে সংশ্লিষ্ট অফিসে যোগাযোগ কতে হতো। এখন খুব সহজেই ড্রাইভিং লাইসেন্স – বিআরটি’র সেবার তথ্য সম্ভার থেকে অনলাইনে ড্রাইভিং লাইসেন্স চেক করা যায় ।

ড্রাইভিং লাইসেন্স চেক করার জন্য আপনাকে brta.gov.bd ওয়েবসাইটে যাওয়া লাগবে। আপনি অনলাইনে সার্চ করে brta.gov.bd ড্রাইভিং লাইসেন্স চেক করার প্রক্রিয়াটি জানতে পারেন।

যেকোনো ড্রাইভিং লাইসেন্স চেক করার জন্য আপনার লাইসেন্স নম্বর অথবা আপনার নাম ও পুরো ঠিকানা প্রয়োজন হতে পারে। সাধারণত, আপনি ওয়েবসাইটে যাওয়ার পর অনলাইন ফরম পূরণ করে ড্রাইভিং লাইসেন্স চেক করতে পারেন। আপনার লাইসেন্সের স্ট্যাটাস সম্পর্কে জানতে আপনার লাইসেন্স নম্বর ও অন্যান্য তথ্যগুলি প্রবেশ করান এবং নির্দিষ্ট সময়ে লাইসেন্সের নবায়ন করতে হবে।

ড্রাইভিং লাইসেন্স চেক

বিআরটিএ’র বিভিন্ন সেবার তথ্য ও ফি এর পরিমাণ জনগণের হাতের মুঠোয় পৌঁছে দেওয়াও বিআরটিএ’র এই brta.gov.bd সাইটের লক্ষ্য। আজকের এই আটিক্যালে ড্রাইভিং লাইসেন্স চেক 2023, ড্রাইভিং লাইসেন্স চেক অনলাইন, driving licence check, নাম দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক, ড্রাইভিং লাইসেন্স ডাউনলোড, ড্রাইভিং লাইসেন্স চেক করার নিয়ম এই সকল বিষয়ে আলোচনা করা হয়েছে ।

Driving License Printing Status Search

স্মার্ট কার্ডের অবস্থা জানতে আপনাকে DL Checker App ডিএল চেকার অ্যাপটি ব্যবহার করতে হবে। আপনি এই লিংক থেকে ব্যবহার করে দেখতে পারেন। যদি এটি কাজ না করে, তবে আপনি মোবাইল SMS এর মাধ্যমে জানতে পারেন । কোনো তথ্য না পেলে অবশ্যই সংশ্লিষ্ট বিআরটিএ অফিস অথবা এই  brtasheba@gmail.com ইমেইলে যগাযোগ করুন ।

See also  ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী নিয়োগ ২০২১

বিআরটিএ এর DL Checker App টি আপনার স্মার্টফোনে ইনস্টল করে খুব সহজেই ড্রাইভিং লাইসেন্স চেক করতে পারবেন। অ্যাপস ছাড়াও বিআরটিএ ওয়েবসাইট ব্রাউজ করেও অনলাইনে www.brta.gov.bd driving licence check ড্রাইভিং লাইসেন্স চেক করতে পারেন।

www.brta.gov.bd driving licence check

প্রথমে, আপনার মোবাইলের প্লে স্টোরে যান এবং DL চেকার অনুসন্ধান করুন৷ আপনি এইচএসডিএল টেক্সট সহ একটি মানুষের রূপরেখার ছবি সম্বলিত ডিএল চেকার নামে একটি অ্যাপ পাবেন। এটি ইনস্টল করুন এবং এটি অনুসন্ধানের শুরুতে প্রদর্শিত হবে। নীচে বিআরটিএ নিবন্ধটি দেখুন। এই লিঙ্ক থেকে ডাউনলোড করুন।

দ্বিতীয়ত অ্যাপ ইন্সটল করার পর Open এ ক্লিক করুন। এটি খোলার সাথে সাথে, জন্ম তারিখ ইনপুট করুন, তারপরে DL নম্বর বা রেফারেন্স নম্বর লিখুন এবং সাবমিট বোতাম টিপুন, আপনার কাজ শেষ। বিআরটিএর সার্ভার ফটো সহ আপনার কাঙ্খিত আইডি কার্ড দেখাবে।

তৃতীয়ত ড্রাইভিং লাইসেন্সে আপনার ছুটি, নাম, জন্ম তারিখ এবং লাইসেন্সের মেয়াদ থাকবে। এছাড়া, নবায়নের তারিখ ইস্যুকারী অফিস এবং কার্ডের অবস্থা দেখাবে।

ড্রাইভিং লাইসেন্স চেক অনলাইন

Google Play Store থেকে BRTA DL Checker ডাউনলোড করা যাবে। আপনি ড্রাইভিং লাইসেন্স চেক করতে এই লিংক থেকে DL Checker App ডাউনলোড করে নিন।

Driving License Printing Status Search(HSDL)

DL Ref No. :
i.e DM1253/12 or DM12523
Date of Birth :   
i.e Day-Month-Year
See also  World Politics: Why Austria is proving a major headache for Brussels

Please insert Reference number and date of birth and click the Submit button.

সড়কে মোটরযান চলানোর ক্ষেত্রে নিম্নোক্ত কাগজপত্র সাথে রাখতে হবেঃ

  • (১) চালকের ড্রাইভিং লাইসেন্স,
  • (২) মোটরযানের নিবন্ধন সনদ ( ব্লুবুক),
  • (৩) হালনাগাদ ট্যাক্সটোকেন,
  • (৪) হালনাগাদ ফিটনেস সনদ (মোটরসাইকেল ব্যতিত সকলের),
  • (৫) হালনাগাদ রুট পারমিট (বাণিজ্যিক মোটরযানের ক্ষেত্রে),

রেফারেন্স নাম্বার দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক, ড্রাইভিং লাইসেন্স চেক অনলাইন, www.brta.gov.bd driving licence check, ড্রাইভিং লাইসেন্স চেক 2023, নাম দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক, ড্রাইভিং লাইসেন্স ডাউনলোড, ড্রাইভিং লাইসেন্স চেক করার সফটওয়্যার, Driving license check,

ড্রাইভার চাকরির খবর পেতে এই লিকে ক্লিক করুন

1 Comment
  1. […] আরও পড়ুন : যেভাবে অনলাইনে ড্রাইভিং লাইসেন্স চেক… […]

Leave A Reply

Your email address will not be published.