ডেন্টাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১, বিডিএস কোর্সে ১ম দফায় মাইগ্রেশন

0 94

ডেন্টাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১ : সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বিডিএস কোর্সে ১ম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি প্রসঙ্গে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

ছবি: সংগৃহিত

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে ভর্তি তথ্য

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারি ডেন্টাল কলেজমেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং অপেক্ষমাণ তালিকা হতে মােট ৪৭ (সাতচল্লিশ) জনকে সরকারিভাবে ভর্তির জন্য মনােনীত করা হয়েছে। এ ক্ষেত্রে মেধা, পছন্দক্রম ও আসন শূন্যতার ভিত্তিতে ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহ নির্ধারণ করা হয়েছে।

মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট ২০২০-২০২১ শিক্ষাবর্ষ

ঢাকা ডেন্টাল কলেজ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহ মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে অতিসত্বর যােগাযােগ করবেন। আগামী ০৫-১২-২০২১ খ্রিঃ তারিখ হতে ২৭-১২-২০২১ খ্রিঃ তারিখের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ থেকে বদলীকৃত প্রতিষ্ঠানে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন । সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পূরণের মাধ্যমে পরবর্তীতে ডেন্টাল কলেজ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ২য় মাইগ্রেশনের সুযােগ থাকবে। উল্লেখিত তারিখের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত ছাত্র/ছাত্রীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে ।

অপেক্ষমাণ তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত ডেন্টাল কলেজে মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তরে যােগাযােগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিডিএস কোর্সে ১ম দফায় মাইগ্রেশন

ভর্তির তারিখ আগামী ০৫-১২-২০২১ খ্রিঃ তারিখ হতে ২৭-১২-২০২১ খ্রিঃ পর্যন্ত । ভর্তির ক্ষেত্রে অত্র অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে। অপেক্ষমাণ তালিকা ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট WWW.dghs.gov.bd হতে জানা যাবে।

সরকারি ডেন্টাল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

এছাড়া সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদেরকে শুধুমাত্র টেলিটকের 01550155555 নম্বর থেকে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানাে হবে। করােনাকালীন সময়ে ভর্তি সংক্রান্ত কার্যক্রমে স্বাস্থ্যবিধি মানার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরােধ করা হলাে। ফোন:-৪৮৮১১২০০ Email: [email protected]

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম