The news is by your side.

জীবন বীমা কর্পোরেশনে ‘আইন উপদেষ্টা’ পদে চাকরি

0

আইন উপদেষ্টা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীন জীবন বীমা কর্পোরেশনের জন্য রিটেইনার ফি প্রদানভিত্তিক ১(এক) জন আইন উপদেষ্টা নিয়ােগের নিমিত্ত আগ্রহী বিজ্ঞ আইনজীবীদের নিকট থেকে নিম্নবর্ণিত শর্তে আবেদন আহবান জানিয়ে আইন উপদেষ্টা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে ।

আইন উপদেষ্টা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনকারী আইনজীবীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং ঢাকায় স্থায়ীভাবে বসবাসরত হতে হবে । আবেদনকারীর নাম, পিতা/মাতা/স্বামীর নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, শিক্ষাগত যােগ্যতা, জন্মতারিখ ও বয়স, ই-মেইল আইডি, মােবাইল নম্বর, উচ্চ ও নিম্ন আদালতে মামলা পরিচালনার অভিজ্ঞতাসহ পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত আবেদনে উল্লেখ করতে হবে আবেদনপত্রের সাথে সদ্য তােলা ২(দুই) কপি পাসপাের্ট সাইজের ছবি এবং জাতীয় পরিচয় পত্র, বার কাউন্সিলের সনদপত্র, অ্যাপিলেট ডিভিশনে তালিকাভুক্তির প্রমাণক, শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

হাইকোর্ট ডিভিশনে ৫(পাঁচ) বছরের মামলা পরিচালনায় বাস্তব অভিজ্ঞতাসহ দেওয়ানী ও ফৌজদারী মােকদ্দমা পরিচালনায় প্রার্থীকে কমপক্ষে ১৫(পনের) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে এবং অ্যাপিলেট ডিভিশনে তালিকাভুক্ত (enrolled) হতে হবে। আইন বিষয়ে পিএইচ.ডি অথবা বার-এট-ল’ ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে ।

জীবন বীমা কর্পোরেশন নিয়োগ ২০২২

DAG/AAG হিসেবে অভিজ্ঞতা থাকলে তা অতিরিক্ত যােগ্যতা হিসেবে বিবেচিত হবে। এক্ষেত্রে বিজ্ঞ এ্যাটর্নি জেনারেলের দপ্তর থেকে অভিজ্ঞতার সনদ আবেদনে সংযুক্ত করতে হবে। আবেদনকারীকে মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানসিকতাসম্পন্ন হতে হবে ।

আবেদনকারীর বয়স ০১-০৬-২০২২ খ্রিঃ তারিখে অনুর্ধ্ব ৬০ বছর হতে হবে। তবে অবসরপ্রাপ্ত জেলা জজ, বিচারপতি ও সিনিয়র আইনজীবীর ক্ষেত্রে বয়স শিথিলযােগ্য। অন্য কোন প্রতিষ্ঠানে আইন উপদেষ্টা/প্যানেল আইনজীবী হিসেবে নিয়ােজিত থাকলে তার প্রমাণকসহ আবেদনপত্রে উল্লেখ করতে আইন উপদেষ্টা নিয়ােগের মেয়াদ হবে ০২(দুই) বছর। দুই বছর পর KPI (Key Performance Indicator) সন্তোষজনক হলে পুনঃনিয়ােগ করা যেতে পারে।

See also  অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে 'অফিসার' পদে চাকরি

আবেদনের ঠিকানাঃ আইন উপদেষ্টা কর্পোরেশনের নির্ধারিত রিটেইনার ফি এবং মামলা পরিচালনা ও আইনগত মতামত সংক্রান্ত ফি প্রাপ্য হবেন। বর্ণিত শর্তানুসারে আগামী ৩১ জুলাই ২০২২ খ্রিঃ তারিখ বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে ম্যানেজিং ডাইরেক্টর, জীবন বীমা কর্পোরেশন, প্রধান কার্যালয়, ২৪ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০ বরাবর আবেদনপত্র দাখিল করতে হবে ।

Leave A Reply

Your email address will not be published.