The news is by your side.

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সময়সূচি ২০২০-২০২১ প্রকাশ

1

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সময়সূচি ২০২০-২০২১জাবি ভর্তি পরীক্ষার তারিখ জাবি ভর্তি পরিক্ষার সময়সূচি ২০২০-২০২১ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট juniv-admission.org এ প্রকাশ করা হয়েছে।। এই পোস্টে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সময়সূচি ২০০০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক সম্মান পরীক্ষার্থীদের সুবিধার্থে প্রকাশ করা হল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সময়সূচি ২০২০-২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষা বিশেষ জ্ঞাতব্য : OMR ফরমের বৃত্ত সাধারণ কালাে বলপেন দ্বারা পূরণ করতে হবে। OMR ফরম পূরণে ভুল হলে উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে। যৌক্তিক কারণ ছাড়া পরীক্ষার্থীকে অতিরিক্ত OMR ফরম দেয়া হবে না। OMR ফরম ভাঁজ করা, কাটাকাটি করা, অবাঞ্ছিত দাগ দেয়া, ষ্টেপলর বা Pin-up করা এবং ফরমের উপর পানি ফেলা যাবে না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রােল নম্বর, দিনের শিফট ও প্রশ্নপত্রের সেট কোড অবশ্যই ইংরেজি সংখ্যায় লিখতে হবে এবং সংশ্লিষ্ট ঘর যথাযথভাবে পূরণ করতে হবে। পরীক্ষা শেষে OMR Sheet ও প্রশ্নপত্র পরিদর্শকের কাছে জমা দিতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সময়সূচি 2020-2021

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরীক্ষার পূর্বের দিন অথবা পরীক্ষার দিন পরীক্ষা শুরুর আগে সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে আসন সম্পর্কে জানা যাবে। পরীক্ষা শুরুর আগের দিন Www.juniv-admission.org এবং WWW.juniv.edu/admission/ ওয়েব সাইট থেকেও আসন সম্পর্কে জানা যাবে। পরীক্ষার তারিখ ও সময় বিশ্ববিদ্যালয় কর্তৃক SMS এর মাধ্যমেও পরীক্ষার্থীদের জানানাে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সংক্রান্ত অন্যান্য তথ্য

  • পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময়ের অন্তত ও ১০ মিনিট আগে পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কেন্দ্রের নির্ধারিত কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, বইপত্র, মােবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর কিংবা অন্য কোন ইলেকট্রনিক ডিভাইজ | নিয়ে প্রবেশ করতে পারবে না। সময় দেখার জন্য পরীক্ষার হলে ঘড়ির ব্যবস্থা থাকবে।
  • পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তি/ব্যক্তিবর্গ ভিন্ন অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।
  • ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীকে উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং ভর্তি পরীক্ষার প্রবেশপত্র অবশ্যই | সঙ্গে আনতে হবে।
See also  মুক্তপাঠ রেজিস্ট্রেশন করার নিয়ম | মুক্তপাঠ সার্টিফিকেট আবেদন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার পর সর্বোচ্চ ৩ (তিন) দিনের মধ্যে Www.juniv-admission.org এবং WWW.juniv.edu/admission/ থেকে জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃক SMS এর মাধ্যমেও পরীক্ষার্থীদের ফলাফল জানানাে হবে।

জাবি ভর্তি পরীক্ষার তারিখ সময়সূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস : ঢাকা শহর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ৩০ কিলােমিটার দূরে অবস্থিত। এজন্য যে সব পরীক্ষার্থী ঢাকা শহর বা দূরবর্তী অন্য কোন স্থান থেকে এসে পরীক্ষা দেবে তাদেরকে যানজটসহ অপ্রত্যাশিত দুর্যোগ এড়ানাের জন্য পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসার পরামর্শ দেয়া হলাে। প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের কোন বাসে পরীক্ষার্থী বা তাদের অভিভাবকরা আসা-যাওয়া করতে পারবেন না।

JU Admission Exam Date

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার বিশেষ দ্রষ্টব্য : ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির গত ১৭-৬-২০২১ তারিখে প্রকাশিত জাবি/রেজি /শিক্ষা/ ৪৩৫৬(১২০) স্মারক সংখ্যক ভর্তি বিজ্ঞপ্তির ২ ক্রমিকের ছ-এ উল্লিখিত বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার নিয়ম (আংশিক) এবং জ-এ উল্লিখিত নম্বর বণ্টন নিম্নরূপভাবে সংশােধন করা হয়েছে। উক্ত বিজ্ঞপ্তির অন্যান্য অংশ অপরিবর্তিত থাকবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার সংশােধিত নিয়মাবলী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নম্বর ও সময় : সকল ইউনিটে ৬০ নম্বরের MCQ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে উক্ত ৬০ নম্বর ৮০ নম্বরে রূপান্তর করে ফলাফল প্রকাশ করা হবে। জাবি ভর্তি পরীক্ষার তারিখ পরীক্ষার সময় ৪০ মিনিট। তবে OMR পূরণের জন্য আলাদাভাবে ৫ মিনিট সময় দেয়া হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার তারিখ, ইউনিট, শিফট, রোল নং এবং পরিক্ষার সময় জানতে JU Admission Exam Date PDF File ডাউনলোড করুন ।

এই সাপ্তাহের চাকরির ডাক পত্রিকা ২২ অক্টোবর ২০২১

Leave A Reply

Your email address will not be published.