৭ম শ্রেণিতে ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ

0 1,541

ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2022 : ( Cadet Admission Circular 2022 )বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত দেশের মোট ১২টি ক্যাডেট কলেজে ২০২২ সালে সপ্তম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। ক্যাডেট কলেজসমূহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল। শাখার প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত স্বায়ত্তশাসিত আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান।

৭ম শ্রেণিতে ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

কলেজের নামক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২
ক্যাডেট কলেজের সংখ্যা১২টি, ৯টি ছেলেদের, ৩টি মেয়েদের
ক্যাডেট কলেজের ভর্তি পরীক্ষার মানবণ্টনগণিত-১০০, বাংলা-৬০, ইংরেজী-১০০ এবং সাধারণ জ্ঞান-৪০
লিখত পরীক্ষার মোট নম্বর৩০০
লিখিত পরীক্ষার তারিখ২৮ জানুয়ারি ২০২২ (শুক্রবার) 
আবেদন ফি১৬০০ টাকা
অনলাইনে আবেদনhttps://www.cadetcollege.army.mil.bd অথবা https://cadetcollegeadmission.army.mil.bd
প্রকাশের তারিখ৩ ডিসেম্বর ২০২১
ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ | ক্যাডেট কলেজ ভর্তি তথ্য ২০২২

ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানসমূহ লেখাপড়ার পাশাপাশি গুরুত্বের সাথে সহশিক্ষা কার্যক্রম (Co-curricular Activities) এবং অতিরিক্ত শিক্ষা কার্যক্রম (Extra-curricular Activities) পরিচালনা করে ক্যাডেটদের সুনাগরিক এবং চৌকস ব্যক্তিত্ব হিসেবে গড়ে তােলে। সুদ অধ্যক্ষগণের নেতৃত্বে সামরিক অফিসারের তত্ত্বাবধানে প্রাথমিক সামরিক প্রশিক্ষণ (Elementary Military Training) এবং নেতৃত্বের প্রশিক্ষণ (Leadership Training) প্রদানের পাশাপাশি দক্ষ অনুষদ সদস্যগণের সার্বিক তত্ত্বাবধানে গুনগত শিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে ক্যাডেটদের এমনভাবে গড়ে তােলা হয়, যাতে ভবিষ্যতে তারা সশস্ত্রবাহিনীসহ সমাজের সকল ক্ষেত্রে দেশে ও বিদেশে যােগ্য নেতৃত্ব প্রদান করতে পারে।

Cadet Admission Circular-2022

বর্তমানে বাংলাদেশে ছেলেদের ০৯টি এবং মেয়েদের ০৩টিসহ সর্বমােট ১২ টি ক্যাডেট কলেজ রয়েছে। সকল ক্যাডেট কলেজে ২০২২ সালে ৭ম শ্রেণিতে ক্যাডেট হিসেবে ছাত্র/ছাত্রী ভর্তির জন্য যােগ্যতাসম্পন্ন প্রার্থীদের নিকট থেকে অনলাইনে আবেদনপত্রে আহবান জানানো হয়েছে।

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার সিলেবাস ২০২২

আবেদন করার সময়সূচি : ০৩ ডিসেম্বর ২০২১ তারিখ সকাল ০৮ ঘটিকা থেকে ১৫ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে www.cadetcollege.army.mil.bd অথবা https://cadetcollegeadmission.army.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

ক্যাডেট কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2022: ক্যাডেট কলেজে ২০২২ সালে ৭ম শ্রেণিতে ক্যাডেট হিসেবে ছাত্র/ছাত্রী ভর্তির জন্য যোগ্যতা যাচাইয়ে পার করতে হবে ৩টি ধাপ/পরিক্ষা । ক্যাডেট কলেজ ভর্তি 2022 পরীক্ষা পদ্ধতি গুলো হলো: লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা ও স্বাস্থ্য পরীক্ষা ।

ক্যাডেট কলেজ ভর্তি ২০২২ লিখিত পরিক্ষার তারিখ : ২৮ জানুয়ারি ২০২২ তারিখ সকাল ৯টা থেকে ১২ ঘটিকা (শুক্রবার)।
ক্যাডেট কলেজ ভর্তি লিখিত পরিক্ষার বিষয় ও নম্বর : গণিত-১০০, বাংলা-৬০, ইংরেজী-১০০ এবং সাধারণ জ্ঞান-৪০ ।

ক্যাডেট কলেজের ওয়েবসাইট

আবেদনপত্র পূরণের পদ্ধতি: অনলাইনের মাধ্যমে সঠিকভাবে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদন পূরণ করতে এই www.cadetcollege.army.mil.bd ওয়েবসাইটের Home Page এ ‘Admission’ Menu ক্লিক করে প্রদর্শিত Welcome to Cadet Colleges Online Admission -2022-এর স্ক্রীনে ‘Apply Now’ বাটনে ক্লিক করতে হবে অথবা https:// cadetcollege admission.army.mil.bd এর মাধ্যমে সরাসরি “Apply Now” বাটনে ক্লিক করতে হবে। “Apply Now” বাটনে কিক্ল করলে ‘Sign Up’ মেন প্রদর্শিত হবে। “Sign Up’ মেন্যুতে প্রার্থীর নাম, মােবাইল নম্বর (নম্বর এন্ট্রির পর Verify” বাটনে ক্লিক করলে একটি OTP প্রেরণ করা হবে, প্রাপ্ত OTP এন্ট্রি করতঃ ‘Verify’ সম্পন্ন করতে হবে), পাসওয়ার্ড (পরবর্তীতে ব্যবহারযােগ্য), ই-মেইল এবং সঠিক জন্ম তারিখ এন্ট্রি করতঃ ‘Sign Up’ বাটনে ক্লিক করতে হবে।

ক্যাডেট কলেজ ভর্তি

লিখিত পরীক্ষার ফলাফল : আগামী ফেব্রুয়ারি ২০২২ মাসের শেষ সপ্তাহে লিখিত পরীক্ষার ফলাফল এবং উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক এবং স্বাস্থ্যগত পরীক্ষার সময়সূচি শুধুমাত্র www.cadetcollege.army.mil.bd ওয়েবসাইটে এবং ক্যাডেট কলেজসমূহে যথাসময়ে প্রকাশ করা হবে।

ক্যাডেট কলেজ ভর্তি তথ্য 2022 বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন এখানে ক্লিক করে

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম