জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২০-২০২১ । (১ম মেধা তালিকা রেজাল্ট)

2 222

অর্নাস ভর্তির ফলাফল ২০২১ প্রথম মেধা তালিকা ডাউনলোড করুন। কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের প্রথম মেধা তালিকা প্রকাশ করেছে। আপনারা যারা এখনও জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকার ফলাফল পাননি, তারা আমাদের ওয়েবসাইটের নির্দেশিকা অনুসরণ করুন এবং এই ফলাফলগুলি খুব দ্রুত সংগ্রহ করুন।

Honours Admission Result 2021 1st Merit List – অনার্স ভর্তি পরিক্ষার ফলাফল

আপনার সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে ন্যাশনাল ইউনিভার্সিটি রেজাল্ট 2021 প্রথম মেধা তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি । আমরা এই পোস্টটি আপনার জন্য উন্মুক্ত করেছি কারণ আমাদের অনেক শিক্ষার্থী এবং আবেদনকারী ফলাফল পাননি। এখন এই পোস্টের শুরু থেকে শেষ পর্যন্ত সাবধানে পড়ুন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজে ভর্তির উদ্দেশ্যে অনার্সের প্রথম বর্ষের প্রথম মেধা তালিকার দিকে নজর দিন।

Check Admission Result Now

অর্নাস ভর্তি ফলাফল ২০২১ চেক লিঙ্ক www.nu.ac.bd/admissions । জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বিভিন্ন কলেজের অধীনে শিক্ষার্থীদের অনার্স কোর্স গ্র্যাজুয়েশন সম্পন্ন করে।দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে সীমিত সংখ্যক আসনের কারণে বাংলাদেশের অনেক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজগুলিতে অনার্স কোর্স সম্পন্ন করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২০-২০২১ PDF ডাউনলোড

 

নোটিশ ডাউনলোড করুন

তদুপরি, দেশে প্রচুর কলেজ থাকায় কলেজগুলোতে আসনের সংখ্যা বেশি। তাই অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্নাতক করার সুযোগ না পেলেও জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিপুল সংখ্যক আসনের কারণে তারা সুযোগ পায়।

1st Merit List Result 2021 Download

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ভর্তি ফলাফল (প্রকাশিত) ২০২০-২০২১

কয়েক বছর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু বছরের পর বছর ধরে, এই নীতি পরিবর্তন করা হয়েছে এবং SSC এবং HSC GPA এর ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এসএসসি এবং এইচএসসিতে যাদের ভালো জিপিএ আছে তাদের প্রথম মেধা তালিকায় নাম রয়েছে। আপনি যদি প্রথম মেধা তালিকায় আপনার নাম খুঁজে পেতে চান, তাহলে নীচে উল্লিখিত নিয়মগুলি অনুসরণ করুন।

Honours 1st Year Admission Result 2021  has been published!

ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স ফার্স্ট ইয়ার রেজাল্ট ২০২১ ফার্স্ট মেরিট লিস্ট দুইভাবে দেখা যায়। আপনি যদি SMS এর মাধ্যমে প্রথম মেধা তালিকা দেখতে চান অথবা আপনার ফলাফল জানতে চান তাহলে মোবাইল মেসেজ অপশনে যান। সেখানে যান, বড় হাতের ইংরেজি অক্ষরে NU লিখুন এবং স্থান সহ ATHN লিখুন।

অনার্স ভর্তির ফলাফল ২০২১

তারপর আপনার আবেদনের রোল নম্বর স্পেস পূরণ করুন। সেই লিখিত এসএমএসটি 16222 এ পাঠান সেই এসএমএসের মাধ্যমে আপনি দেখতে পাবেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আপনার নির্বাচিত সমস্ত কলেজ আপনার প্রথম মেধা তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে কিনা। যদি আপনার প্রথম মেধা তালিকা থাকে, আপনাকে বিষয়টির নাম এবং শিক্ষাপ্রতিষ্ঠানের নাম উল্লেখ করে একটি বার্তা দেওয়া হবে। আর যদি আপনি বেঁচে না থাকেন তাহলে আপনাকে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

অনার্স ভর্তির ফলাফল ২০২১- www.nu.ac.bd/admissions

অনার্স প্রথম বর্ষের মেধা তালিকার ফলাফল ২০২১ ডাউনলোড

তাছাড়া সরাসরি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করলে অনার্স প্রথম বর্ষের প্রথম মেধা তালিকা দেখা যাবে। তার জন্য আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অর্থাৎ nu.ac.bd. তারপর রেজাল্ট অপশনে ক্লিক করুন এবং অনার্স ফার্স্ট ইয়ার অ্যাডমিশন রেজাল্ট এ ক্লিক করুন। তারপর আপনার রোল নম্বর দিয়ে আপনি খুব অল্প সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের প্রথম মেধা তালিকার ফলাফল চেক করতে পারবেন।

অনার্স প্রথম বর্ষে ভর্তির প্রার্থীদের প্রথম মেধা তালিকায় নাম থাকলে তাদের দুই থেকে ১১ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত আবেদন করতে হবে। অনেক শিক্ষার্থীর এসএসসি এবং এইচএসসিতে ভালো জিপিএ থাকা সত্ত্বেও দেশের প্রথম স্তরের কলেজগুলোতে প্রথম মেধা তালিকায় নাম আসেনি।

তাদের দ্বিতীয় মেধা তালিকার জন্য অপেক্ষা করতে বলা হয়েছে। যদি আপনার নাম দ্বিতীয় মেধা তালিকায় না আসে তাহলে আপনি পরবর্তীতে রিলিজ স্লিপ সহ অন্যান্য কলেজে আবার আবেদন করতে পারবেন।কিন্তু এখন আমরা প্রথম মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের সম্পর্কে কিছু বলতে চাই।

প্রথম মেধা তালিকায় সুযোগ পাওয়া শিক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে একটি চূড়ান্ত আবেদন করতে হবে এবং নিবন্ধনের জন্য অর্থ প্রদান করতে হবে।আপনি আমাদের ওয়েবসাইট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি সংগ্রহ করতে পারেন এবং সেই বিজ্ঞপ্তিতে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে আপনার ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন। আমরা আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সকল প্রকার তথ্যের আপডেট প্রদান করব।

এছাড়াও চলমান চাকরির খবর থেকে 

2 Comments
  1. […] ভবন সাতক্ষীরা এর অধীনে যোগ্যতা পূরণ সাপেক্ষে ০৩ টি ভিন্ন পদে মোট ১০৬ জন […]

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page