ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ৩ পদে ৫ জনের চাকরির সুযোগ

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

0 3,739

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ : বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (বাংলাদেশ দমকল বাহিনী ও বেসামরিক প্রতিরক্ষা) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ একটি জরুরি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সকল কার্যক্রম জনগণের সেবায় নিবেদিত। প্রথম সাড়া প্রদানকারী সংস্থা হিসেবে এ বিভাগের কর্মীরা অগ্নি নির্বাপণ, অগ্নি প্রতিরোধ, উদ্ধার, আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান, মুমূর্ষু রোগীদের হাসপাতালে প্রেরণ ও দেশী-বিদেশী ভিআইপিদের অগ্নি নিরাপত্তা প্রদান করে থাকে। উদ্ধার তৎপরতা পরিচালনাকারী সংস্থা হিসেবে সব ধরনের প্রাকৃতিক ও মানবিক দুর্ঘটনার উদ্ধারকার্যে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে থাকে।

সরকারি চাকরির নিয়োগ ২০২২ থেকে আরও : বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২ | ডিসি অফিসে নিয়োগ ২০২২

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর Bangladesh ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত পদের পার্শ্বে উল্লিখিত যােগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে |

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২

১। পদের নাম: সহকারী মেকানিক
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ অনুসারে উক্ত পদে আবেদনের জন্য আপনাকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ। কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে।
ফায়ার সার্ভিস বেতন: ৯৭০০-২৩৪৯০/-, গ্রেড-১৫

২। পদের নাম: স্টোর সহকারী
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ অনুসারে উক্ত পদে আবেদনের জন্য আপনাকে  উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পাশ বা সমমানের শিক্ষাগত যােগ্যতা। কম্পিউটার চালনায় অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
ফায়ার সার্ভিস বেতন: ৯৩০০-২২৪৯০/-, গ্রেড-১৬

৩। পদের নাম: ওয়ার্কশপ হেলপার
পদের সংখ্যা: ০৩টি
আবেদন যোগ্যতা: ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ অনুসারে উক্ত পদে আবেদনের জন্য আপনাকে  সরকার অনুমােদিত কোন ভকেশনাল ট্রেনিং ইন্সষ্টিটিউট/টেকনিক্যাল ট্রেনিং সেন্টার বা কোন অনুমােদিত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট ক্ষেত্রে সার্টিফিকেটধারী ।
ফায়ার সার্ভিস বেতন: ৮৫০০-২০৫৭০/-, গ্রেড-১৯

Fire Service Job Circular 2022

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তিতে সকল জেলার যোগ্য প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আবেদনের নিয়ম ফায়ার সার্ভিসের পদ সমূহ ও বিস্তারিত তথ্য নিচে দেখুন ।

ফায়ার সার্ভিস নিয়োগ বয়সসীমা: যে সকল প্রার্থীর বয়স ১ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ, ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যােগ্য মর্মে বিবেচিত হবেন। তবে, যে সকল বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যােগ্য মর্মে বিবেচিত হবেন। কিন্তু বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না ।

সরকারি চাকরির নিয়োগ ২০২২ থেকে আরও : কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Karmasangsthan Bank Job Circular 2022

বাংলাদেশ ফায়ার সার্ভিস নতুন নিয়োগ ২০২২ সার্কুলার

ফায়ার সার্ভিস নিয়োগ আবেদন ফি:  ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং- ০১ ও ০২ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- (একশত) টাকা এবং ক্রমিক নং-০৩ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০/-(পঞ্চাশ)টাকা (অফেরতযােগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে (ট্রজারি শাখায় জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পােস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযােগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদনপত্র প্রেরিত খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ থাকতে হবে।

বাংলাদেশ ফায়ার সার্ভিস নতুন নিয়োগ

ফায়ার সার্ভিস নিয়োগ আবেদনের সময়সীমা: আবেদনপত্র আগামী ১২ জানুয়ারী ২০২২ তারিখ রােজ বুধবার বিকাল ০৫.০০ ঘটিকার মধ্যে ডাকযােগে মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রােড, ঢাকা বরাবর পৌঁছাতে হবে (হাতে হাতে কোন আবেদন গ্রহণযােগ্য হবে না)। উক্ত তারিখ ও সময়ের পরে পৌছানাে আবেদন গ্রহণযােগ্য হবে না।

ফায়ার সার্ভিস চাকরির আবেদন ফরম

সহকারী মেকানিক, স্টোর সহকারী ও ওয়ার্কশপ হেলপার পদে নিয়োগ বিজ্ঞপ্তি, ফায়ার সার্ভিস চাকরির আবেদন ফরম এবং প্রবেশপত্র। (একই স্মারকে প্রতিস্থাপিত)

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি চাকরির নিয়োগ ২০২২ থেকে আরও :  বিআইডব্লিউটিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | BIWTC Job Circular 2022

ফায়ার সার্ভিস নিয়োগ প্রবেশপত্র ডাউনলোড: আবেদনপত্রের ফরম ও প্রবেশপত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) পাওয়া যাবে।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার প্রয়োজনীয় তথ্য: প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কর্তৃপক্ষ ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদ সংখ্যা হ্রাসবৃদ্ধি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণসহ নিয়ােগ বিজ্ঞপ্তির যে কোন অংশ পরিবর্তন, পরিবর্ধন ও সংশােধনের ক্ষমতা সংরক্ষণ করেন এবং নিয়ােগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

সরকারি চাকরির নিয়োগ ২০২২ থেকে আরও : এনটিআরসিএ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ | NTRCA Job Circular 2022

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২, ফায়ার সার্ভিস সার্কুলার ২০২২, ফায়ার সার্ভিস নোটিশ বোর্ড, ফায়ার সার্ভিস নিয়োগ বয়স কত, ফায়ার সার্ভিস বেতন, ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার প্রশ্ন, ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগ ২০২২, ফায়ার সার্ভিস যোগ্যতা,  fire service job circular 2022 pdf, bangladesh fire service job circular 2022, fire service job circular 2022, apply fire service job circular 2022 pdf, 

নিয়োগ সার্কুলার ২০২২: ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | dhaka university job circular 2022

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম