The news is by your side.

স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : লটারিতে ভর্তি আবেদন

0

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা ২০২৩ : (স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩) শিক্ষা মন্ত্রণালয় লটারি প্রক্রিয়ার মাধ্যমে ২০২৩ সালে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে। একই সঙ্গে দেশের নির্বাচিত বেসরকারি স্কুলের ভর্তির লটারির আবেদনপত্র পূরণ শুরু হবে। বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির বিষয়ে আরও জানতে নীচের প্রতিবেদনটি পড়ুন।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা ২০২৩

বিগত সালের মতো এবারও লটারি ফলাফল এর মাধ্যমে শিক্ষার্থীদের নির্বাচন করে মাধ্যমিক স্কুলের বিভিন্ন শ্রেণিতে ভর্তি করা হবে।

নতুন শিক্ষাক্রম অনুসারে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র ভর্তির আবেদনপত্র অনলাইনে পূরণ করতে হবে। আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে লটারির মাধ্যমে নির্বাচিতদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ভর্তি করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সরকারি স্কুলে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ ও অনলাইনে আবেদন ফরম পূরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকে।

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি

শিক্ষা অধিদপ্তরের তথ্য মতে, ২০২৩ সেশনের মাধ্যমিক স্কুলের ভর্তি আবেদন ও লটারি প্রক্রিয়া নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে থেকে শুরু হবে ।

তবে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির বিজ্ঞপ্তি এখনও প্রকাশিত হয়নি। নভেম্বরের প্রথম সপ্তাহে ভর্তির নীতিমালা প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। এরপর শুরু হবে ভর্তির আবেদন ফরম পূরণ।

স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

সাধারণত বছরের শেষে মাধ্যমিকের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়। নতুন বই বিতরণের পাশাপাশি নতুন বছরের প্রথম দিন থেকেই শুরু হয় শ্রেণি শিক্ষা কার্যক্রম ।

gsa.teletalk.com.bd 2023

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা ২০২৩, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইনে ভর্তি আবেদন ও লটারির ফলাফল /রেজাল্ট প্রকাশ করা হবে এই gsa.teletalk.com.bd ওয়েবসাইটে।

See also  আইজিএ প্রশিক্ষণ প্রকল্পে আবেদন শুরু, নেই আবেদন ফি

এছাড়াও  শিক্ষাবর্ষ ২০২৩ সালের স্কুল ভর্তি বিজ্ঞপ্তি, কলেজ ভর্তি বিজ্ঞপ্তি, বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি সংক্রান্ত আপডেট তথ্য এই লিংকে পাওয়া যাবে

আরও পড়ুনহলি ক্রস উচ্চ বালিকা বিদ্যালয় ভর্তি তথ্য ২০২৩

Leave A Reply

Your email address will not be published.