The news is by your side.

ফরাসী দোভাষী নিয়োগ দিবে, বাংলাদেশ সেনাবাহিনী

0

সেনাবাহিনী অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ ২০২২ : বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়ােজিত বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্টের সাথে কাজ করার নিমিত্তে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে ০১ (এক) বৎসর অথবা সর্বোচ্চ মিশন শেষ হওয়া পর্যন্ত প্রয়ােজনীয় সংখ্যক দোভাষী (ফরাসী ভাষা) নিয়ােগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের (পুরুষ) নিকট হতে দরখাস্ত আহ্বান জানিয়ে অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ ২০২২ প্রকাশ করেছে ।

সেনাবাহিনী অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ ২০২২

সেনাবাহিনী অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ ২০২২

স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা ভাষা ইনস্টিটিউট হতে ফরাসী ভাষায় ন্যূনপক্ষে ডিপ্লোমা (A-2) কোর্স পাসসহ কমপক্ষে স্নাতক অথবা সমমানের যােগ্যতাসম্পন্ন হতে হবে। বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে যদি কেউ (A-2) পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে, তবে ফল প্রকাশ না হলেও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। পরবর্তীতে ফলাফল প্রকাশের পর A-2 পরীক্ষায় কৃতকার্য সাপেক্ষে যােগ্য বিবেচিত হবেন। উল্লেখ্য, B-1 কোর্স সম্পন্ন ও উচ্চতর শিক্ষাগত যােগ্যতাসম্পন্ন ফরাসী ভাষায় পারদর্শী এবং দোভাষী হিসেবে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

ফরাসী হতে ইংরেজী, ইংরেজী হতে ফরাসী, বাংলা হতে ফরাসী ও ফরাসী হতে বাংলা ভাষায় বাক্য বিনিময় ও অনুবাদসহ ইংরেজী ও ফরাসী ভাষায় লেখা এবং অনর্গল কথা বলায় পারদর্শী হতে হবে। এ ছাড়া কম্পিউটার বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান থাকতে হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সেনাবাহিনী

অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ০১ নভেম্বর ২০২২ তারিখে আবেদনকারীর বয়সসীমা ২৪ হতে ৪৫ বৎসরের মধ্যে হতে হবে। বয়সের ক্ষেত্রে কোন অ্যাফিডেভিট গ্রহণযােগ্য নয়।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়ােজিত বাংলাদেশী কন্টিনজেন্টের সাথে মাঠ পর্যায়ে কাজ করার জন্য শারীরিকভাবে যােগ্য ও সুঠাম দেহের অধিকারী এবং সম্মিলিত সামরিক হাসপাতাল হতে মিশনের প্রয়ােজনানুযায়ী নির্ধারিত ডাক্তারী পরীক্ষায় যােগ্য হতে হবে।

See also  বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Ministry Commerce Job Circular 2022

যে সকল প্রার্থী ইতােপূর্বে ০৩ বছর মেয়াদকাল দোভাষী হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়ােজিত ছিলেন ও দোভাষী হিসেবে কর্মরত থাকাকালীন অনিচ্ছুক সনদপত্র প্রদান করেছেন তারা আবেদন করতে পারবেন না।

উল্লেখ্য, মিশন শেষে বাংলাদেশে প্রত্যাবর্তন করার পর অস্থায়ী নিয়ােগ হতে অব্যাহতি দেয়া হবে এবং তারপর হতে আর কোন ভাতা ও সুযােগ-সুবিধা প্রাপ্ত হবেন না।

অসামরিক দোভাষী নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত ইত্যাদি প্রতিষ্ঠানে চাকুরীরত যােগ্য প্রার্থীদেরকে সকল শর্তাবলী অনুসরণপূর্বক যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে দরখাস্ত প্রেরণ করতে হবে।

বেতন ও সুবিধাদি : মিশনে নিয়ােজিত সেনাবাহিনীর ক্যাপ্টেন পদবীর ভাতার অনুরূপ যা সরকারী সিদ্ধান্ত অনুযায়ী প্রাপ্য হবে। বর্তমানে প্রাপ্য ভাতা প্রতিমাসে $2,532 মার্কিন ডলার  যা ইউএন বাংলাদেশ সরকার কর্তৃক পরিবর্তনযােগ্য। খাদ্য, বাসস্থান, চিকিৎসা, যানবাহন ও সামরিক পােশাক বিনামূল্যে প্রাপ্য হবেন।

আগ্রহী প্রার্থীগণ নিজ নাম, পিতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, জন্ম তারিখ, জাতীয়তা, মােবাইল নম্বর এবং সমস্ত শিক্ষাগত যােগ্যতার বিবরণ উল্লেখপূর্বক দরখাস্তের সাথে সদ্য তােলা ০৩ কপি পাসপাের্ট ছবি, জাতীয়তা সনদপত্র, সমস্ত শিক্ষাগত যােগ্যতার ও সকল অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি সংযুক্ত করে ‘AHO, OO Dte Pte Fund’-এর অনুকূলে ৫০০/- টাকার অফেরতযােগ্য ব্যাংক ড্রাফটসহ আগামী ২৭ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে সেনাসদর, জিএস শাখা (ওভারসীজ অপারেশনস পরিদপ্তর), ঢাকা সেনানিবাসে ডাকযােগে/স্বহস্তে প্রেরণ করতে হবে।

অসামরিক ফরাসী দোভাষী এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

আগ্রহী প্রার্থীগণকে আগামী ৩১ অক্টোবর ২০২২ তারিখ সকাল ০৮৩০ ঘটিকায় ডাক্তারী পরীক্ষায় অংশগ্রহণের জন্য সিএমএইচ, ঢাকা সেনানিবাসে উপস্থিত থাকতে হবে এবং ডাক্তারী পরীক্ষায় যােগ্য প্রার্থীগণ আগামী ০১ নভেম্বর ২০২২ তারিখ সকাল ০৯০০ ঘটিকায় সেনাকুঞ্জ, আর্মি ল্যাংগুয়েজ ল্যাব, ঢাকা সেনানিবাস অথবা ইউএন ট্রানজিট কমপ্লেক্স, ঢাকা সেনানিবাসে (৭০৩ মিডিয়াম ওয়ার্কশপ কোম্পানী সংলগ্ন এলাকা) অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ ২০২২ অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ অসামরিক ফরাসী দোভাষী ফরাসী দোভাষী নিয়োগ ২০২২ সেনাবাহিনী অসামরিক ফরাসী দোভাষী নিয়োগ ২০২২

See also  ৫ ব্যাংকের ‘অফিসার (ক্যাশ) পদের মৌখিক পরিক্ষার সূচি

সর্বশেষ চাকরির খবর ২০২২ঢাকা বিভাগীয় স্পেশাল জজ আদালতে চাকরি

Leave A Reply

Your email address will not be published.