The news is by your side.

নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার | Direct Entry Artificer 4th – Navy

navy job circular 2023 pdf - Join Bangladesh Navy

0

নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার : (navy job circular 2023) এ-২০২৩ ব্যাচে নৌবাহিনী জাহাজের জন্য টেকনিক্যাল শাখায় ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার-৪র্থ ভর্তি কার্যক্রম ১৬ অক্টোবর থেকে আবেদন শুরু হয়েছে । চলবে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত । টেকনিক্যাল শাখায় ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার-৪র্থ ভর্তি কার্যক্রম -এ বাংলাদেশ নৌবাহিনীতে যােগদানে আগ্রহীদের অনলাইনে আবেদনের আহবান জানিয়ে নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার প্রকাশ করেছে ।

নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী
পদের নাম: ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার-৪র্থ
বিভাগের নাম: নৌবাহিনী জাহাজের জন্য
পদের সংখ্যা: ১০০ জন

বাংলাদেশ নৌবাহিনীতে আবেদনের যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-৩.০০ (ন্যূনতম) এবং সরকার অনুমােদিত পলিটেকনিক ইনৃস্টিটিউট হতে ন্যূনতম সিজিপিএ ৩.০০ সহ নিম্নবর্ণিত বিষয়ে ডিপ্লোমা সম্পন্নকারী হতে হবে ।

ইঞ্জিনিয়ারিং শাখা: ডিপ্লোমা-ইন-মেরিন টেকনােলজি/পাওয়ার/মেকানিক্যাল/রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং।
ইলেকট্রিক্যাল শাখা: ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল।
রেডিও ইলেকট্রিক্যাল শাখা: ডিপ্লোমা-ইন-ইলেকট্রনিক্স/কম্পিউটার/ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন।
অর্ডন্যান্স শাখা: ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/মেকাট্রনিক্স।
শীপরাইট শাখা: ডিপ্লোমা-ইন-মেরিন টেকনােলজি/শীপ বিল্ডিং/মেকানিক্যাল।

Direct Entry Artificer 4th – Navy

বয়স: ০১ জানুয়ারি ২০২৩ তারিখে ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে।
বৈবাহিক অবস্থা: বিবাহিত/অবিবাহিত।
প্রার্থীর ধরন : বাংলাদেশী পুরুষ নাগরিক।

নৌবাহিনীতে আবেদনের শারিরিক যোগ্যতা

উচ্চতা: ১৬২.৫ সেঃ মিঃ (৫’-৪”)।
বুকের মাপ: ৭৬-৮১ সেঃ মিঃ (৩০’-৩২”) সম্প্রসারণ ৫ সেঃ মিঃ (২”)।
ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী।
চোখের দৃষ্টি: ৬/৬।

প্রাথমিক বাছাই, চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা ও লিখিত পরীক্ষার সময়সূচী বিভাগ/জেলার নাম জানতে অফিসিয়াল নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার | Direct Entry Artificer-4th দেখতে এখানে ক্লিক করুন

See also  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে চাকরি

navy job circular 2023

নৌবাহিনী নিয়োগ ২০২৩ সার্কুলার | Direct Entry Artificer-4th

navy job circular 2023 pdf

আবেদন ফি: প্রার্থীকে ব্যাংকিং/মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে হবে। প্রদত্ত ক্রেডিট/ডেবিট কার্ড (যেমন- VISA, Master Card, American Express) এবং মােবাইল ব্যাংকিং (যেমন- বিকাশ, রকেট, নগদ, TAP, ওকে ওয়ালেট, কিউক্যাশ, নেক্সাস, এমক্যাশ, এ্যামেক্স, ব্যাংক এশিয়া, এবি ব্যাংক) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতীত ২০০/০০ টাকার (অফেরতযােগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন।

বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি

আবেদন ফরমপূরন: সঠিক তথ্য দিয়ে Online আবেদন ফরমটি পূরণ করতে হবে। পূরণকৃত ফরমটি সঠিক আছে কিনা পুনরায় যাচাই করে সকল তথ্য সঠিক থাকলে জমা দিন ‘ বাটনে ক্লিক করে নাবিক-২’ ফরমটি ডাউনলােড ও প্রিন্ট করে পরবর্তীতে এই বিজ্ঞাপনে প্রদত্ত তারিখ অনুযায়ী নির্দিষ্ট কেন্দ্রে প্রয়ােজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে হবে। যদি কোন প্রার্থী উক্ত আবেদন পত্রটি ডাউনলােড করতে ব্যর্থ হয় তবে ওয়েব সাইটে পুনরায় Sign In করে আবেদন পত্রটি ডাউনলােড ও প্রিন্ট করা যাবে।

Join Bangladesh Navy

ভর্তি পদ্ধতি : বাংলাদেশ নৌবাহিনীতে Direct Entry Artificer-4th বিজ্ঞপ্তি মােতাবেক ফর্মে উল্লিখিত সকল সার্টিফিকেট/কাগজপত্রসহ ভর্তি কেন্দ্রে নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। প্রার্থীর সকল কাগজপত্র সঠিক পাওয়া গেলে মনােনীত প্রার্থীদের প্রাথমিক বাছাই ও চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তী সময়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সকল প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা  ও মৌখিক পরীক্ষা  বিএন ডকইয়ার্ড, নিউমুরিং, চট্রগ্রামে অনুষ্ঠিত হবে।

চাকরির সুবিধাদি : সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী।

নৌবাহিনীতে চাকরির সুবিধা

  • বিনামূল্যে পােষাক, থাকা, খাওয়া ও চিকিৎসার সুবিধা।
  • হ্রাসকৃত মূল্যে পরিবারের জন্য রেশন ক্রয়ের সুবিধা।
  • অবসর গ্রহণকালে অবসর ভাতা এবং গ্র্যাচুইটির সুবিধা।
  • চাকুরিকালীন যােগ্যতার ভিত্তিতে নন-কমিশন্ড অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং বিশেষ যােগ্যতার একজন নাবিকের ক্ষেত্রে কমিশন্ড অফিসার পদে পদোন্নতির সুযােগ।
  • চাকুরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে অথবা পঙ্গু হলে পদবিভিত্তিক বীমা সুবিধা এবং পরিবারের জন্য বেনেভােলেন্ট ফান্ডের আর্থিক সুবিধা।
  • বিদেশে প্রশিক্ষণ, নৌবাহিনীর জাহাজে বিদেশী পাের্টে শুভেচ্ছা সফর, বিদেশ থেকে জাহাজ আনয়ন ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণের মাধ্যমে আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযােগ।
  • বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে নিয়ােগ প্রাপ্তির সুযােগ।
  • নিজ সন্তানদের জন্য যােগ্যতার ভিত্তিতে ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, মিলিটারি ইনৃস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনােলজি এবং নৌবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল/কলেজে অধ্যয়নের সুযােগ।
  • নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্পন্ন সুসজ্জিত বাসস্থান প্রাপ্তি।
  • সামরিক হাসপাতালসমূহে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দূরারােগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়ােজন হলে নগদ অর্থ প্রদানসহ বিদেশে পাঠানাের ব্যবস্থা ইত্যাদি।
See also  10 Places You Can’t Miss If It’s Your First Time in European

নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

অনলাইন আবেদন পদ্ধতি : Direct Entry Artificer-4th পদে আবেদনকারী প্রার্থীগণকে নৌবাহিনীর এই www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home PageApply Now/ Check Now এ ক্লিক করে প্রথমেই প্রার্থীকে ওয়েব সাইটে Sign Up/Sign In করে প্রাকযােগ্যতা যাচাইকরতঃ নাবিক এর শাখা ভিত্তিক Job Description (দায়িত্ব ও কর্তব্য) জেনে Apply Now বাটনে ক্লিক করতে হবে।

নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা ১২১৩, ফোন- ০২-৯৮৩৬১৪১-৯ বর্ধিত ২২১৫ হেল্প লাইনঃ ০১৭৬৯৭০২২১৫ (সকাল ০৮০০ – রাত ০৮০০ ঘটিকা), website : www.joinnavy.navy.mil.bd

অনলাইনে আবেদনের তারিখ : ১৬ অক্টোবর – ৩১ অক্টোবর ২০২২ ।

সতর্কতা : আপনার এলাকায় পরিচিত/অপরিচিত লােকের চাকুরির প্রলােভনের ব্যাপারে সজাগ থাকুন। সৎ পেশায় যোগদানের জন্য অনৈতিক আর্থিক লেনদেন পরিহার করুন। ঘুষ গ্রহণ ও প্রদানকারী সমান অপরাধে অপরাধী। কোন ব্যক্তি চাকুরি দেয়ার নিশ্চয়তা দিয়ে আপনার নিকট টাকা দাবী করলে নিশ্চিত জেনে রাখুন আপনি প্রতারিত হচ্ছেন। যদি কোন ব্যক্তি সংবাদপত্রে প্রকাশিত তারিখ ও স্থান ব্যতীত অন্য কোন স্থান বা তারিখে নিয়ােগ প্রদান করতে চায় তবে নিশ্চিতভাবে জেনে রাখুন আপনি প্রতারিত হচ্ছেন। প্রতারক সম্পর্কে সুনির্দিষ্ট অভিযােগ রিক্রুটিং অফিসারকে অথবা নিকটস্থ নৌঘাটির নৌপুলিশকে অথবা টেলিফোন নম্বর ০২-৯৮৩৬১৪১-৯ বর্ধিত ২১৪৮ অথবা ০১৭১১-৮৯০০৫৪ এ অবহিত করুন।

BD Job Circular 2022 Govt Jobs, Bank Jobs, Private Jobs, Company Jobs, NGO Jobs, Click Here to Get All Job Notifications in Bangladeshসৈনিকের (SMS) আসার পর নিজেকে যেভাবে প্রস্তুত করবেন
Source joinnavy.navy.mil.bd
Leave A Reply

Your email address will not be published.