The news is by your side.

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ সালের প্রতিযােগিতায় আবেদন শুরু

জাতীয় চলচ্চিত্র পুরস্কার | National Film Awards

0

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ : National Film Awards 2021 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার  তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। বাংলাদেশ ফিল্ম সেন্সর বাের্ড তথ্য ভবন (লেভেল ১৩ ও ১৪), ১১২, সার্কিট হাউজ রােড, রমনা, ঢাকা-১০০০ । জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ সালের প্রতিযােগিতায় অংশগ্রহণে ইচ্ছুক সংশ্লিষ্ট প্রযােজকদের কাছ থেকে নিম্নোক্ত শর্তাবলির আলােকে চলচ্চিত্র জমা দেয়াসহ আবেদনপত্র আহ্বান জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ প্রকাশ করেছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ | National Film Awards 2022

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ সালের প্রতিযােগিতায় অংশগ্রহণের শর্তাবলি

  • কেবল বাংলাদেশি নাগরিকগণ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য বিবেচিত হবেন ।
  • আজীবন সম্মাননা পুরস্কারের জন্য জীবিত ব্যক্তিদেরকে বিবেচনা করা হবে ।
  • যৌথ প্রযােজনায় নির্মিত চলচ্চিত্র পুরস্কারের জন্য বিবেচিত হবে। তবে যৌথ প্রযোজনা চলচ্চিত্রের বিদেশি শিল্পী এবং কলা-কুশলীগণ পুরস্কারের জন্য বিবেচিত হবেন না।
  • জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিবেচনাযোগ্য চলচ্চিত্রকে অবশ্যই বাংলাদেশ ফিল্ম সেন্সর বাের্ডের সেন্সর সনদপত্র প্রাপ্ত এবং বিবেচ্য বছরে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত হতে হবে।
  • স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্রের ক্ষেত্রে প্রেক্ষাগৃহে মুক্তির কোনাে বাধ্যবাধকতা থাকবে না, তবে তা ২০২১ সালে সেন্সর সনদপত্র প্রাপ্ত হতে হবে।
  • পুরস্কারযােগ্য প্রতিটি শাখায় গুণগত ও শৈল্পিক মানে শ্রেষ্ঠত্বের ভিত্তিতে পুরস্কারের জন্য বিবেচনা করা হবে ।
  • দেশীয় প্রেক্ষাপট, পরিচালকের মৌলিকত্ব ও সৃজনশীলতার স্বাক্ষর বহনকারী চলচ্চিত্র পুরস্কারের জন্য বিবেচিত হবে।
  • জুরি বাের্ডের বিবেচনার জন্য প্রতিটি নৃত্যের জন্য পৃথকভাবে নৃত্য পরিচালকের নাম উল্লেখ করতে হবে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১

কোনাে ডিভিডি/পেনড্রাইভ মানসম্মত না হলে তা বিবেচনা না করার ক্ষমতা জুরি বাের্ড সংরক্ষণ করে। পুরস্কারের জন্য প্রস্তাবিত শিসীকলাকুশলী/ব্যক্তিদের ৩ কপি পিপি সাইম গৃথিসহ জীবন-বৃস্তান্ত (বাংলা), জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি পাসপাের্টের সত্যায়িত ফটোকপি (প্রযােজ্য ক্ষেত্রে)/ শিশু শিল্পীদের ক্ষেত্রে অ-মনিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি আবেদনের সাথে অবশই জমা দিতে হবে।

See also  বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ০২ পদে চাকরি

আবেদন যেভাবে: প্রতিযােগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রযােজকদেরকে নির্ধারিত ছকে আবেদন করতে হবে। আবেদনের ফরম/ছক বিনামূল্যে বাংলাদেশ ফিল্ম সেন্সর বাের্ড কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে। আবেদনের ফরম সেন্সর বাের্ডের ওয়েবসাইট www.bfcb.gov.bd থেকে ডাউনলোড করেও ব্যবহার করা যাবে। প্রত্যেক আবেদনপত্রের সাথে সংশ্লিষ্ট চলচ্চিত্রের যথাযথ মান সম্পন্ন ডিভিডিপেনড্রাইভ জমা দিতে হবে।

National Film Awards 2021

অংশগ্রহণের নিয়ম: প্রযােজকগণকে তাদের নিজ নিজ চলচ্চিত্রের একটি উন্নতমানের ডিভিডি/পেনড্রাইভ এবং নির্ধারিত ছকে প্রযােজক, পরিচালক এবং সংশ্লিষ্ট শিল্পী ও কলা-কুশলীদের নাম, প্রত্যেকের ৩ কপি পিপি সাইজ ছবি, ঠিকানা, টেলিফোন, মােবাইল নম্বর, ই-মেইলসহ জীবনবৃত্তান্ত (বাংলায়), চলচ্চিত্রের কাহিনি সংক্ষেপ, শিল্পী ও কলাকুশলী তালিকা ও পানের কথা সংবলিত ১৫ (পনেরাে) সেট ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ ফিল্ম সেন্সর বাের্ড ও সদস্য সচিব, গুরি বাের্ড, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১, তথ্য ভবন (১৪ তলা), ১১২ সার্কিট হাউজ রােড, রমনা, ঢাকা-১০০০ এই ঠিকানায় নির্ধারিত সময়ে মধ্যে পেতে হবে।

আবেদনের সময়সীমা: জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ এর জন্য চলচ্চিত্রের আবেদনপত্র ২২-০৯ ২০২২ তারিখ বৃহস্পতিবার বিকেল ৫:০০ টা পর্যন্ত গ্রহণ করা হবে।

চাকরির খবরকুয়েত-এ নার্স নিয়োগ সংক্রান্ত নোটিশ

Source ebdpratidin.com
Leave A Reply

Your email address will not be published.