The news is by your side.

মাইলস্টোন কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ – Milestone College Admission 2023

Milestone College Admission Circular 2023

0

মাইলস্টোন কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : ২০২২-২০২৩ সেশনে মাইলস্টোন কলেজে একাদশ শ্রেনীতে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ (বাংলা ও ইংরেজি ভার্সন) ভর্তি শুরু হয়েছে ।

মাইলস্টোন কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

শ্রেষ্ঠত্বের স্বীকৃতি: কলেজটি ২০০৮ সালে ঢাকা বোর্ড কর্তৃক শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত। মেধাতালিকা পদ্ধতি থাকাকালীন সারাদেশে এবং ঢাকা শিক্ষা বোর্ডের মেধাতালিকায় মোট ১৩বার স্থান লাভ।

সাম্প্রতিক ফলাফল: ২০২১ সালে এইচএসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২৮৭৮ জন পরীক্ষার্থী, পাসের হার ১০০% এবং জিপিএ-৫ অর্জন করে ১৮২৯ জন। যা সর্বাধিক সংখ্যক শিক্ষার্থী নিয়ে শতভাগ পাসের এক অনন্য রেকর্ড। ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৬৭৯ জন। পাসের হার ৯৯.৮২% এবং জিপিএ-৫ অর্জন করে ১২৫০ জন শিক্ষার্থী।

বিশেষ সুবিধা: মফস্বল এলাকার ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা হোস্টেল এবং পরিবহণের ব্যবস্থা রয়েছে। ছেলে ও মেয়েদের এবং বাংলা ও ইংরেজি ভার্সনের ক্লাস পৃথক ভবনে অনুষ্ঠিত হয়।

আবেদনের যোগ্যতা: ন্যূনতম জিপিএ বিজ্ঞান: ৪.০০, ব্যবসায় শিক্ষা: ২.০০, মানবিক বিভাগ: ২.০০ ।

আবেদন পদ্ধতি : মাইলস্টোন কলেজে একাদশ শ্রেনীতে বোর্ড নির্ধারিত website www.xiclassadmission.gov.bd এ প্রবেশ করে EIIN : 108572 এর মাধ্যমে ১ম পছন্দ নিয়ে আবেদন করা যাবে।

আবেদনের তারিখ: ০৮/১২/২০২২ থেকে ১৫/১২/২০২২ তারিখ।
ভর্তি: ২২/০১/২০২৩ থেকে ২৬/০১/২০২৩। ভর্তি সংক্রান্ত সকল বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালা অনুসরণ করা হবে।

Milestone College Admission 2023

মাইলস্টোন কলেজ ভর্তি বিজ্ঞপ্তি সংক্রান্ত আরও বিস্তারিত জানতে www.milestonecollege.edu.bd ভিজিট করুন । এছাড়াও কলেজ ক্যাম্পাসে Help desk থেকে অনলাইনে ( Online-এ) আবেদন করার সুব্যবস্থা আছে।

এক নজরে: উত্তরাস্থ মেইন ক্যাম্পাস ছাড়াও উত্তরা ৩য় প্রকল্পে ডিয়াবাড়িতে ২৫ বিঘা জমির উপর অবস্থিত মাইলস্টোন কলেজের নিজস্ব স্থায়ী ক্যাম্পাস। এখানে ১৮০০ আবাসিক ছাত্রছাত্রীসহ শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

See also  Ad-din Foundation Job 2022 - আদ্-দ্বীন ফাউন্ডেশনে চাকরির সুযোগ

আরও পড়ুনএকাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২২-২৩ ও আবেদন পদ্ধতি

Leave A Reply

Your email address will not be published.