The news is by your side.

সেনাবাহিনী নিয়োগ ২০২২ | সেনাবাহিনী এমওডিসি নিয়োগ ২০২২ সার্কুলার

2

সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার : বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ, সম্প্রতি ৭৯তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৬তম ডিএসএসসি (এডিসি)-পুরুষ/মহিলা নিয়োগ প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী । শুধুমাত্র এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। ৭৮তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৫তম ডিএসএসসি (এডিসি) আবেদনে ইচ্ছুক ও আগ্রহীদের আবেদন যোগ্যতা ও বিস্তারিত তথ্য জেনে আবেদন করতে উৎসাহিত করা হলো ।

৫১১ টি পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ! সমবায় অধিদপ্তর-এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আবেদন শুরু ২০/০৩/২০২২ খ্রি:।আবেদন এর শেষ সময় ২১/০৪/২০২২ তারিখ। সমবায় অধিদপ্তর-এ আবেদন করতে ভিজিট করুন এই লিংকে । অন্যান্য চলমান সরকারি/বেসরকারি চাকরির বিস্তারিত তথ্য জানতে ও আবেদন করতে ভিজিট করুন এই লিংকে

সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

শারীরিক যােগ্যতা পুরুষ/মহিলা প্রার্থীদের জন্য
বয়স: ০১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)।
উচ্চতা: পুরুষদের জন্য ১.৬৩ মিটার (৫ফুট ৪ ইঞ্চি) | নারীদের ১.৫৭ মিটার (৫ ফুট ২ ইঞ্চি)।
ওজন: পুরুষদের জন্য ৫৭.০০ কেজি (১২৬ পাউন্ড) নারীদের ৪৯,০০ কেজি (১০৯ পাউন্ড)।
বুক: পুরুষদের জন্য স্বাভাবিক – ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) প্রসারণ – ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) | নারীদের স্বাভাবিক -০.৭১ মিটার (২৮ ইঞ্চি) প্রসারণ – ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযােগ্য বিবেচিত হবেন।

সেনাবাহিনী এমওডিসি নিয়োগ ২০২২ সার্কুলার

শিক্ষাগত যােগ্যতা (ন্যূনতম)
আর্মি মেডিকেল কোর (পুরুষ/মহিলা) এর জন্য: এসএসসি এবং এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ সরকার কর্তৃক অনুমােদিত মেডিকেল কলেজ হতে এমবিবিএস ডিগ্রী এবং ইন্টার্ণশীপ সম্পন্নকারী।
আর্মি ডেন্টাল কোর (পুরুষ/মহিলা) এর জন্য: এসএসসি এবং এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ সরকার কর্তৃক অনুমােদিত মেডিকেল কলেজ হতে বিডিএস ডিগ্রী এবং ইন্টার্ণশীপ সম্পন্নকারী।
জাতীয়তা। জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক।

See also  খুলনা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Khulna University Job Circular 2022

বৈবাহিক অবস্থা
পুরুষ অবিবাহিত। বিবাহিত (০১ জুলাই ২০২২ তারিখে যাদের বয়স ২৬ বছরের উপরে হবে সেসকল পুরুষ প্রার্থীগণও আবেদন করতে পারবেন)মহিলা। বিবাহিতা/অবিবাহিতা।

নির্বাচন পদ্ধতি
লিখিত পরীক্ষা: লিখিত পরীক্ষা (পেশাগত বিষয়ে ১০০ নম্বর) আগামী ১৮ মার্চ ২০২২ তারিখ ০৯০০ ঘটিকায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে প্রার্থীরা কল-আপ লেটার প্রিন্ট করে নিবেন এবং পরীক্ষার সময় কল-আপ লেটার সাথে বহন করবেন। লিখিত পরীক্ষার ফলাফল মার্চ ২০২২ মাসের ৪র্থ সপ্তাহে ওয়েবসাইট ও এসএমএস/টেলিফোনের মাধ্যমে জানানাে হবে।

Join Bangladesh Army Circular 2022

প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ০৩ এপ্রিল ২০২২ হতে ০৭ এপ্রিল ২০২২ তারিখ পর্যন্ত ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার সময় সকল পরীক্ষার সার্টিফিকেট ও মার্কসীট এর মূলকপি (এসএসসি, এইচএসসি, এমবিবিএস/বিডিএস, ইন্টার্ণশীপ, বিএমডিসি রেজিষ্ট্রেশন কার্ড এবং কল-আপ লেটার) প্রদর্শন করতে হবে, অন্যথায় অযােগ্য বলে বিবেচিত হবেন।

আইএসএসবি পরীক্ষা: লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঢাকা সেনানিবাসে অবস্থিত আইএসএসবি এর নিকট পরীক্ষা/সাক্ষাঙ্কারের জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। পরীক্ষা/ সাক্ষাৎকারের তারিখ আইএসএসবি’র ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এই পরীক্ষা চার দিনে সম্পন্ন হবে এবং যাবতীয় ব্যয় সরকার কর্তৃক বহন করা হবে।

Bangladesh Army Job Circular 2022

চূড়ান্ত নির্বাচন এবং যােগদান নির্দেশিকা: উপরােক্ত সকল পরীক্ষায় যােগ্যতা অর্জন সাপেক্ষে শুন্যাসনের অনুকূলে মেধাক্রম অনুযায়ী প্রার্থীদেরকে সেনাবাহিনী সদর দপ্তর, এ্যাডজুটেন্ট জেনারেল শাখা, পাসোনেল এ্যাডমিনিস্ট্রেশন কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত ঘােষণা এবং পরবর্তীতে যােগদান নির্দেশিকা প্রদান করা হবে। আইএসএসবি গ্রীণ কার্ডের মেয়াদ ০১ বছর (৩৬৫ দিন) বলবৎ থাকবে।

Bangladesh Army Job Circular 2022 PDF

বেতন ও সুযোগ-সুবিধা
বেতন-ভাতা: সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী প্রশিক্ষণার্থী অফিসারগণ বেতন ও ভাতা প্রাপ্ত হবেন। উচ্চতর শিক্ষা ও বিদেশে প্রশিক্ষণ। কমিশনপ্রাপ্ত অফিসারগণ ব্যক্তিগত যােগ্যতার ভিত্তিতে উচ্চতর শিক্ষা ও বিদেশে প্রশিক্ষণের সুযােগ পাবেন। বাসস্থান নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্পন্ন সুসজ্জিত বাসস্থান প্রাপ্তির সুযােগ পাবেন। চিকিৎসা সামরিক হাসপাতালসমূহে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দুরারােগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়ােজন হলে বিধি মােতাবেক নগদ অর্থ প্রদানসহ বিদেশে সুচিকিৎসার সুযােগ পাবেন। সন্তানদের অধ্যয়ন। নিজ সন্তানদের জন্য ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ (AFMC), মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনােলজি (MIST), বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (BUP) এবং সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল/কলেজে অধ্যয়নের সুযােগ রয়েছে।

See also  গার্মেন্টস টেক্সটাইল 'ফিনিশিং ম্যানেজার' পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ 2022 সার্কুলার

বিশেষ নির্দেশনা: সামরিক মৌলিক প্রশিক্ষণের প্রয়ােজনে প্রার্থীদেরকে বিএমএ’তে যােগদানের পূর্বে সাঁতার শেখার জন্য উপদেশ দেয়া হলাে। এএফএমসি হতে পাশকৃত এএফএমসি/এএমসি ক্যাডেটগণকে এএফএমসি’র মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

আবেদন ফি: আবেদনকারী প্রার্থীগণ Trust Bank T-Cash, VISA/Master Card, Bkash, Rocket ইত্যাদির মাধ্যমে ১০০০/- (এক হাজার) টাকা আবেদন ফি প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যাবে এবং তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার জন্য কল-আপ লেটার পাওয়া যাবে। অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিধা হলে ওয়েবসাইটে দেখানাে কাস্টমার সাপাের্ট নম্বরে (+৮৮০১৭১৩১৬১৯৭৯) সরাসরি যােগাযােগ করা যাবে।

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি- ৭৯তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৬তম ডিএসএসসি (এডিসি)

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

joinbangladesharmy.army.mil.bd – BD Job Circular 2022

আবেদন পদ্ধতি: ১৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখ হতে শুধুমাত্র JOIN BANGLADESH ARMY ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। এক্ষেত্রে ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর উপরে ডান কোনায় APPLY NOW তে ক্লিক করে বর্ণিত কোর্সে APPLY করতে হবে। পরিচালক পার্সোনেল এ্যাডমিনিস্ট্রেশন পরিদপ্তর এ্যাডজুটেন্ট জেনারেল শাখা, সেনাবাহিনী সদর দপ্তর, ঢাকা।

আবেদনের শেষ তারিখ: ১২ মার্চ ২০২২ তারিখ

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ

Source দৈনিক বাংলাদেশ প্রতিদিন
Via Sherajobs.com
Leave A Reply

Your email address will not be published.