The news is by your side.

বাইতুল ইজ্জত বর্ডার গার্ড পাবলিক স্কুলে চাকরি

বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ - BGB Job Circular 2023

2

বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : (BGB Job Circular 2023) বর্ডার গার্ড বাংলাদেশ এর বিভিন্ন ট্রেডে অসামরিক পদে জনবল নিয়োগের লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ এর প্রকাশিত নিয়োগ সার্কুলারে আবেদন করার আগে সংশ্লিষ্ট পদে আবেদনের যেসকল যোগ্যতা চেয়েছে, তা আপনার একাডেমিক যোগ্যতার সাথে মিল আছে কিনা যাচাই করে বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -এর  নির্দেশনা অনুসরন করে নির্ধারিত তারিখের মধ্যে আবেদন করুন।

বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বর্ডার গার্ড বাংলাদেশ চাকরির সংক্ষিপ্ত তথ্য

প্রতিষ্ঠানের নাম বর্ডার গার্ড বাংলাদেশ
চাকরির ধরন Government Jobs
পদসংখ্যা ৩০৩ জন
শিক্ষা যোগ্যতা পদভেদে ভিন্ন
বেতন-স্কেল জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী
প্রতিষ্ঠানের ওয়েব http://www.bgb.gov.bd/
আবেদন প্রক্রিয়া অনলাইন
আবেদনের সময়সীমা ৭ ডিসেম্বর ২০২২ তারিখ

বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদে নিয়োগ পেতে করনীয়- প্রথম ধাপ হল আপনার দক্ষতা এবং আগ্রহের সাথে মেলে এমন উন্মুক্ত পদ খুঁজে বের করা। আপনি বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ তথ্য, ওয়েবসাইটের মাধ্যমে শূন্য পদের জন্য অনুসন্ধান করতে পারেন। একবার আপনি আপনার আগ্রহের একটি শূন্য পদ খুঁজে পেলে, পরবর্তী ধাপ হল আপনার আবেদন জমা দেওয়া। এই আটিক্যালে বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ –এর পদের নাম, আবেদন যোগ্যতাসহ প্রয়োজনীয় তথ্য উপস্থাপন করা হয়েছে।

বাইতুল ইজ্জত বর্ডার গার্ড পাবলিক স্কুল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাইতুল ইজ্জত বর্ডার গার্ড পাবলিক স্কুল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

BGB Job Circular 2023

শারীরিক যোগ্যতা

উচ্চতা: পুরুষ প্রার্থীদের জন্য সর্বনিম্ন ১.৫২৪ মিটার এবং মহিলা প্রার্থীদের জন্য সর্বনিম্ন ১.৪২২ মিটার।

বুকের মাপ: পুরুষ প্রার্থীদের জন্য ৩২ থেকে ৩৪ ইঞ্চি এবং মহিলা প্রার্থীদের জন্য ৩০ থেকে ৩২ ইঞ্চি। উভয় ক্ষেত্রেই প্রসারণ কমপক্ষে দুই ইঞ্চি।
পুরুষ প্রার্থীদের জন্য ওজন ৪৮.৬৩ কেজি। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৩৬.৩৬ কেজি। বয়স ও উচ্চতার উপর ভিত্তি করে ওজন কম/বেশি হবে। দৃষ্টি ৬/৬ হওয়া উচিত।

See also  বরগুনাবাসীর জন্য সরকারি চাকরির সুযোগ, বেতন স্কেল ১০২০০

বয়সসীমা

সাধারণ প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ২০২৩ সালের ৩১ মার্চ ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানের বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি

বর্ডার গার্ড বাংলাদেশ এর বিভিন্ন ট্রেডে অসামরিক পদে আবেদন পদ্ধতি, পদের নাম, পদের সংখ্যা ও আবেদন যোগ্যতা বিজিবির এই লিংকের মাধ্যমে জানা যাবে

আরও পড়ুনঃ Mymensingh Board SSC Result 2022 Marksheet – এসএসসি রেজাল্ট

Leave A Reply

Your email address will not be published.