The news is by your side.

বিকেএসপিতে ২০২৩ শিক্ষাবর্ষে প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | BKSP Admission Circular 2023

1

 বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) তে ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড়দের সাধারণ শিক্ষাসহ ক্রীড়া ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী বিজ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে ২০২৩ শিক্ষাবর্ষে নিয়মিত প্রশিক্ষণার্থী ভর্তি করার লক্ষ্যে বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে ।

বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | BKSP Admission Circular 2023

BKSP Admission Circular 2023 তথ্য অনুসারে নিম্নবর্ণিত দিন, তারিখ ও স্থানসমূহে সকাল ০৯.০০ টা থেকে বিকাল ৪.০০ টা পর্যন্ত প্রাথমিক নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে। বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

প্রাথমিক নির্বাচনের সময়সূচি, বিভাগ ভিত্তিক তারিখ বার ও পরীক্ষা কেন্দ্রসমূহের নাম অফিসিয়াল –বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এ দেখুন।

BKSP Admission Circular 2023

[wp-embedder-pack width=”100%” height=”400px” download=”all” download-text=”BKSP Admission Circular 2023 PDF” attachment_id=”26886″ /]

 

বিকেএসপি অনলাইন আবেদন পদ্ধতি

অনলাইনে আবেদন করার পদ্ধতি: সকল ভর্তিচ্ছু প্রশিক্ষণার্থীদেরকে প্রাথমিক বাছাই পরিক্ষার নির্ধারিত তারিখের পূর্বে অনলাইনে প্রদর্শিত জন্ম সনদ নম্বর দিয়ে ওয়েবসাইটে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে।

https://bkspds.gov.bd > online registration > Apply > (Form Fill up with required information) > Submit > Print.

বিকেএসপিতে ভর্তি প্রাথমিক নির্বাচন

আবেদন ফি: প্রাথমিক নির্বাচনী পরিক্ষার দিনে প্রশিক্ষণার্থীকে অনলাইনে পূরণকৃত নিবন্ধন ফরমের প্রিন্ট কপি এবং পরীক্ষার ফি বাবদ নগদ ২০০/- (দুইশত) টাকা পরীক্ষা কেন্দ্রে জমা দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

See also  বিকেএসপিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি

প্রাথমিক নির্বাচনী পরিক্ষার সময় ডাক্তারি ও শারীরিক যোগ্যতার পরীক্ষা গ্রহণ করা হবে।

প্রাথমিক নির্বাচনের দিন স্ব-স্ব খেলা অনুযায়ী ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সবাইকে স্ব-স্ব খেলার ক্রীড়া সরঞ্জামাদি ও পোশাকাদি সাথে আনতে হবে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

একজন প্রার্থী অনলাইন নিবন্ধন ফরম পূরণের সময় একইসাথে একাধিক ক্রীড়া বিভাগ বাছাই (সিলেক্ট) করে একাধিক ক্রীড়া বিভাগের জন্য আবেদন করতে পারবে।

তবে একজন প্রার্থী কোনভাবেই একই ক্রীড়া বিভাগে একাধিকবার নিবন্ধন বা প্রাথমিক বাছাই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

প্রতি ক্রীড়া বিভাগের জন্য ডাউনলোডকৃত আলাদা আবেদন ফর্মের প্রিন্ট কপি সংগে নিয়ে আসতে হবে।

বিকেএসপিতে ভর্তির চূড়ান্ত নির্বাচন

প্রাথমিক ভাবে নির্বাচিত প্রশিক্ষণার্থীদের নিয়ে ০৩-০৭ দিনের চূড়ান্ত প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন করা হবে, যার ফলাফল বিকেএসপি’র ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

প্রশিক্ষণার্থীকে ক্যাম্পে যোগদানের দিনে ০২ (দুই) কপি রঙ্গিন ছবি (পাসপোর্ট সাইজ), জন্মনিবন্ধন, পিইসি, জেএসসি / জেডিসি সনদের সত্যায়িত কপি আনতে হবে। সে ক্ষেত্রে প্রদত্ত তথ্যাদী ও সনদ অসত্য প্রমাণিত হলে তার ভর্তি বাতিল বলে গণ্য করা হবে।

প্রশিক্ষণ ক্যাম্পে স্ব-স্ব ক্রীড়া বিভাগের ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে।

বিকেএসপি ভর্তি যাবতীয় তথ্য

প্রার্থী যে শ্রেণিতে ভর্তি হবে তাকে তার পূর্ববর্তী শ্রেণির সিলেবাস অনুযায়ী লিখিত পরীক্ষা (বাংলা, ইংরেজি ও গণিত) গ্রহণ করা হবে। যেমন ৭ম শ্রেণিতে ভর্তি হলে ৬ষ্ঠ শ্রেণির সিলেবাস অনুযায়ী পরিক্ষা হবে।

ক্রীড়া বিজ্ঞান সংক্রান্ত ব্যবহারিক ও চূড়ান্ত ডাক্তারী পরীক্ষা গ্রহণের সময় বয়স প্রমাণের জন্য প্রয়োজনে প্রশিক্ষণার্থীকে হাড় পরীক্ষা ( Bone Test) করতে হবে।

একই ক্রীড়া বিভাগে একাধিকবার নিবন্ধন করলে উক্ত প্রার্থী ভর্তির অযোগ্য বলে বিবেচিত হবে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

কোন প্রার্থী নিজ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারলে, সে অন্য কেন্দ্রের নির্ধারিত দিনে প্রাথমিক বাছাই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

See also  ম্যানেজার- সিভিল পদে হামীম গ্রুপে চাকরি

বিশেষ কারণে ভর্তি কার্যক্রমের তারিখ ও সময় পরিবর্তনের ক্ষমতা বিকেএসপি কর্তৃপক্ষ সংরক্ষন করে।

বিকেএসপিতে যোগ্যতার ভিত্তিতে প্রশিক্ষণার্থী ভর্তি করা হয়। ভর্তি সংক্রান্ত যেকোন বিষয়ে আর্থিক লেনদেন / অবৈধ কোন পন্থা অবলম্বন শাস্তিযোগ্য অপরাধ ।

Laest Jobs News in Bangladeshপ্রতিরক্ষা মন্ত্রণালয়ে চাকরি, আবেদন অনলাইনে

Source http://bksp.gov.bd/
1 Comment
  1. […] সন্তান/বি.কে.এস.পি থেকে উত্তীর্ণ শিক্ষার্থী/খেলাধুলা […]

Leave A Reply

Your email address will not be published.