২০২২-২৩ শিক্ষাবর্ষে Actuarial Science এবং Actuarial Management বৃত্তির আওতায় ২ বছর মেয়াদী মাস্টার্স প্রােগ্রামে আবেদন শুরু

প্রত্যাশিত ডিগ্রির জন্য যুক্তরাজ্যের City, University of London এর Bayes Business School (Formerly Cass Business School) Unconditional Offer Letter থাকতে হবে

0 81

সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ২০২২-২৩ শিক্ষাবর্ষে Actuarial Science এবং Actuarial Management বিষয়ে বৃত্তির আওতায় ২ বছর মেয়াদী মাস্টার্স প্রােগ্রামের জন্য আবেদনের আহ্বান জানিয়েছে । এ লক্ষ্যে বাংলাদেশিদের কাছ থেকে নির্ধারিত ফরমে আবেদন চাওয়া হয়েছে। আবেদনের শেষ সময় আগামী ২৮ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বৃত্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩

  • ২০২২-২৩ শিক্ষাবর্ষে Actuarial Science এবং Actuarial Management বিষয়ে বৃত্তির আওতায় ২ বছর মেয়াদী মাস্টার্স প্রােগ্রাম

পছন্দের ক্যাটাগরি ব্রাউজ করে আপনার যোগ্যতানুযাী চাকরি চয়ন করুন 

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় দেশে প্রয়ােজনীয় সংখ্যক একচুয়ারি সৃষ্টির লক্ষ্যে ২০২২২৩ শিক্ষাবর্ষে Actuarial Science এবং Actuarial Management বিষয়ে ২ বছর | মেয়াদী মাস্টার্স প্রােগ্রামের জন্য প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে ও নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করছে ।

যোগ্যতা: প্রত্যাশিত ডিগ্রির জন্য যুক্তরাজ্যের City, University of London এর Bayes Business School (Formerly Cass Business School) Unconditional Offer Letter থাকতে হবে।
বয়সসীমা : ৩১-০৩-২০২২ তারিখে সর্বোচ্চ ৪০ বছর।
আবেদনের সময়সীমা : আগামী ২৮ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ

বিদেশে সম্পন্ন স্নাতক/মাস্টার্স ডিগ্রির ক্ষেত্রে আবশ্যিকভাবে ইউজিসি কর্তৃক ডিগ্রি সমতায়নের প্রত্যয়নপত্র জমা দিতে হবে; সরকারি কর্মকর্তার ক্ষেত্রে আবেদনকারীর চাকুরী স্থায়ী হতে হবে এবং চাকরিতে প্রবেশের পর বিদেশে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে থাকলে এই প্রােগ্রামের জন্য বিবেচিত হবেন না ।

ইতােপূর্বে সরকারি/বেসরকারি/আন্তর্জাতিক কোন সংস্থা কর্তৃক পূর্ণাঙ্গ স্নাতক/স্নাতকোত্তর বৃত্তি/ফেলােশিপপ্রাপ্ত প্রার্থীগণ এ স্কলারশিপের জন্য বিবেচিত হবেন না; সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা, বিধিবদ্ধ সরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রায়ত্ত সরকারি প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বীমা কোম্পানি (লাইফ/নন-লাইফ)-তে চাকরিরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

প্রার্থীগণ আবেদনের অগ্রিম কপি নির্ধারিত তারিখের মধ্যে জমা দিতে পারবেন। বৃত্তিপ্রাপ্ত ব্যক্তি কাক্ষিত অধ্যয়ন শেষে দেশে ফিরে ন্যূনতম ১০ বছর দেশের বীমা খাতের সাথে যুক্ত থাকবেন মর্মে দুইজন সাক্ষীর (সরকারি কর্মচারী (৯ম গ্রেড বা তদূর্ধ্ব কর্মকর্তা) বা স্থানীয় সরকারের প্রতিনিধির (সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান) স্বাক্ষরসহ বিধি মােতাবেক ৬০০/- টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে এই মর্মে বন্ড প্রদান করবেন যে, তিনি অধ্যয়ন শেষে দেশে ফেরত না আসলে বৃত্তি বাবদ গৃহীত সমুদয় অর্থ শিক্ষা কার্যক্রম সমাপ্ত হওয়ার ০৬ মাসের মধ্যে সরকারকে ফেরত দিতে বাধ্য থাকবেন।

উল্লিখিত সাক্ষীগণও ৬০০/- টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে এই মর্মে পৃথক বন্ড দাখিল করবেন যে, সংশ্লিষ্ট প্রার্থী বৃত্তি প্রােগ্রামে অধ্যয়ন শেষে দেশে ফিরে ১০ বছর বীমা খাতের সাথে সংযুক্ত না থাকলে তারা প্রত্যেকে আলাদাভাবে ৫.০০ লক্ষ টাকা সরকারকে প্রদান করতে বাধ্য থাকবেন।

আগ্রহী প্রার্থীগণ আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ওয়েবসাইট (www.fid.gov.bdwww.idra.org.bd) থেকে আবেদনপত্রের ফরম ডাউনলােড করতে পারবেন।

সম্প্রতি তােলা ৩ কপি পাসপাের্ট সাইজের ছবি, শিক্ষাগত যােগ্যতার সকল সনদ, পরীক্ষার মার্কশিট/গ্রেড পয়েন্টের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্র, পাসপাের্ট এর সত্যায়িত কপি, TOEFL, IELTS (Academic) পরীক্ষার ফলাফল এর সত্যায়িত কপিসহ নিম্নস্বাক্ষরকারীর বরাবরে ডাকযােগ অথবা সরাসরি পৌছাতে হবে।

আবেদনের সময়সীমা আগামী ২৮ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ, সােমবার, বিকাল ০৫:০০টা এবং কর্তৃপক্ষ যে কোন সময় এ বিজ্ঞপ্তি বাতিল/পরিবর্তন এবং পরিবর্ধন এবং যে কোন বৃত্তিপ্রাপ্ত ব্যক্তির আবেদন বিবেচনা/বাতিলের নিরঙ্কুশ ক্ষমতা সংরক্ষণ করেন।

স্বায়ত্তশাসিত রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, বিয়াম ফাউন্ডেশনে একাধিক পদে চাকরির সুযোগ

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম