জেনে নিন সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল

সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২

0 3,083

সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ লটারির ফলাফল : সরকারি স্কুলে ভর্তির স্বপ্নে বিভোর লটারি বিজয়ী ৭৫ হাজার ৯৬৯ শিক্ষার্থী। গতকাল ১৫ ডিসেম্বর বিকেলে সরকারি স্কুলে ভর্তির লটারি ড্র অনুষ্ঠিত হয়েছে। বিকেল তিনটায় রাজধানী ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সরকারি স্কুলে ভর্তির লটারি ২০২২ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট ২০২২ কিভাবে জানবেন তা নিচে দেয়া হয়েছে।

বেসরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ লটারির ফলাফল জানতে আমাদের এই পোষ্টটি দেখতে পারেন। এখনে স্কুলে ভর্তি ফলাফল ২০২২ কিভাবে জানবন তা নিয়ে আলোচনা করা হয়েছে।

সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল ২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। পরে মন্ত্রী তার বক্তব্যে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান কোনো ব্যবসা ক্ষেত্র নয়। এখানে ইচ্ছামতো সেশন চার্জ কিংবা ভর্তি ফি আদায় করা যাবে না।

সরকারি স্কুলে ভর্তির লটারি ড্র পরিচালনা সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশের মহানগর ও জেলা পর্যায়ের ৪০৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির জন্য ৭৫ হাজার ৯৬৯ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন।

সরকারি স্কুলে ভর্তি ফলাফল ২০২২

সারাদেশের সরকারি মাধ্যমিক স্কুলে ৮০ হাজার ১৭টি শূন্য আসনে ভর্তির আবেদন করেছেন ৫ লাখ ৩৮ হাজার ১৫৩ শিক্ষার্থী। তারা মোট ১০ লাখ ২৬ হাজার ৯১৫টি চয়েস দিয়েছেন। সে হিসাবে সরকারি স্কুলে ভর্তি হতে প্রতিটি শূন্য আসনে গড়ে সাতজন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছিলেন।

সরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল

সরকারি স্কুলে ভর্তির লটারি ২০২২ : মাধ্যমিকে ভর্তির অনলাইন লটারির ফলাফল জানবেন যেভাবে জানতে শিক্ষার্থীরা নির্ধারিত (https://gsa.teletalk.com.bd/) এই ওয়েবসাইট থেকে তাদের আইডি ও পাসওয়ার্ড দিয়ে সরকারি স্কুলে ভর্তির ফলাফল ২০২২ ডাউনলোড করতে পারবেন।

এইদিকে শিক্ষামন্ত্রী তার বক্তব্যে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান কোনো ব্যবসাক্ষেত্র নয়। এখানে আর্থিক বিষয়কে বড় করে দেখার কোনো সুযোগ নেই। ইচ্ছা করলেই অতিরিক্ত ভর্তি ফি কিংবা শেসন চার্জ আদায় করা যাবে না।

সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ রেজাল্ট

একই সাথে কোনো স্কুলে শিক্ষার্থী ভর্তিতে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। তিনি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান কোনো ব্যবসার জায়গা নয়। এটা নৈতিকতা চর্চার জায়গা।

লটারির ফলাফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ না হবে, সেসব প্রতিষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের গত ২ ডিসেম্বরের পত্র অনুসরণ করে বাকি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম নিষ্পন্ন করতে হবে।

সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট

গত বছর করোনা মহামারির কারণে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হয়। 

এর আগে লটারির মাধ্যমে ভর্তি করা হতো শুধু প্রথম শ্রেণিতে। আর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি করা হতো পরীক্ষার মাধ্যমে।

এ ছাড়া ৯ম শ্রেণিতে ভর্তি নেওয়া হতো জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে।

সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ রেজাল্ট

সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি দেখতে এখানে প্রবেশ করুন।

“সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ লটারির ফলাফল, সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট, সরকারি বিদ্যালয়ে ভর্তি ফলাফল ২০২২, সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ রেজাল্ট, সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২১” “সরকারি স্কুলে ভর্তি রেজাল্ট ২০২২” “সরকারি স্কুল ভর্তি ২০২২ ফলাফল” “সরকারি স্কুলের রেজাল্টের খবর” “সরকারি স্কুলে ভর্তির বয়স” “২০২১ সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার রেজাল্ট”সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট ২০২২, সরকারি স্কুলে ভর্তি ফলাফল ২০২২, সরকারি বিদ্যালয়ে ভর্তি ২০২২ রেজাল্ট, সরকারি স্কুলে ভর্তির লটারির রেজাল্ট ২০২২

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম