একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২ ও আবেদন পদ্ধতি

২০২১-২২-শিক্ষাবর্ষে-একাদশ-শ্রেণিতে-ভর্তির-নীতিমালা

0 3,770

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২ : hsc college admission 2022 বাংলাদেশের সকল সরকারি, বেসরকারি, স্কুল, মাদরাসা প্রতিষ্ঠান সমূহের একাদশ তথা এইচএসসি বা আলিম শ্রেণিতে ভর্তির আবেদন পদ্ধতি ও প্রয়োজনীয় তথ্যাদি জানতে জানতে পারবেন এই পোষ্টের মাধ্যমে আমরা আজ এখানে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা 2021-22, বাংলাদেশ সরকার-এর শিক্ষামন্ত্রণায় কর্তৃক প্রকাশিত উচ্চ-মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ভর্তি নীতিমালা 2021 এসএসসি পাশকৃত শিক্ষার্থীদের বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজ এ ভর্তির বিজ্ঞপ্তিতে আবেদন, প্রার্থী বাছাই ও ক্লাস শুরু হওয়ার বিষয়ে জানানো হয়েছে। নিচে তোমাদের জন্য ২০২২ সালে কলেজ ভর্তির সময়সূচী বিস্তারিত তুলে ধরা হলো।

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২

একাদশ শ্রেণিতে ভর্তি 2021-2022 প্রয়োজনীয় এইচএসসি ভর্তি ২০২২ এবং আলিম ভর্তি ২০২২ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যবলি।

২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২: ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি অনুযায়ী ভর্তির ১ম পর্যায়ে আবেদন শুরু হবে আগামী ৮ জানুয়ারি ২০২২ হতে এবং চলবে ১৫ জানুয়ারি ২০২২ পর্যন্ত।

কলেজে ভর্তি হওয়ার নতুন নিয়ম

ভর্তির যােগ্যতা ও গ্রুপ নির্বাচন: ২.১ ২০১৯, ২০২০, ২০২১ সালে দেশের যে কোন শিক্ষা বাের্ড এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯,২০২০ ও ২০২১ সালে এস.এস.সি. বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীগণ ২০২১-২২ শিক্ষাবর্ষে নীতিমালার অন্যান্য বিধানাবলি সাপেক্ষে কোন কলেজ/সমমানের প্রতিষ্ঠানে একাদশ শ্রেণিতে ভর্তির যােগ্য বিবেচিত হবে। এছাড়া উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে চলতি বছরে উত্তীর্ণ শিক্ষার্থীসহ অন্যান্য বছরের শিক্ষার্থীরাও ভর্তির জন্য বাের্ডে ম্যানুয়ালি আবেদন করতে পারবে।

একাদশ শ্রেণীর ভর্তি ফরম ফিলাপ

২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা
২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২২

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২ : ২০২২ সালে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য একজন প্রার্থী নিম্নরূপ গ্রুপ নির্বাচন করতে পারবে: বিজ্ঞান গ্রুপ হতে উত্তীর্ণ শিক্ষার্থী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি। মানবিক গ্রুপ হতে উত্তীর্ণ শিক্ষার্থী মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি এবং ব্যবসায় গ্রুপ হতে উত্তীর্ণ শিক্ষার্থী ব্যবসায় শিক্ষা ও মানবিক গ্রুপ এর যে কোন একটি; যে কোন বিভাগ (বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা) থেকে উত্তীর্ণ শিক্ষার্থী গার্হস্থ্য অর্থনীতি ও সংগীত গ্রুপ এর যে কোন একটি। মাদরাসা শিক্ষা বাের্ড থেকে বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ শিক্ষার্থী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি এবং সাধারণ বিভাগ থেকে উত্তীর্ণ শিক্ষার্থী মানবিক ও ব্যবসায় শিক্ষা গ্রুপ এর যে কোন একটি।

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা 2021-22

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২ অনলাইনে ভর্তি : শিক্ষা বাের্ড কর্তৃক অনুমােদিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের জন্য ওয়েবসাইট এর ঠিকানা: www.xiclassadmission.gov.bd

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২ আবেদন ফি: শিক্ষার্থীরা শুধু অনলাইনে আবেদন করতে পারবে। অনলাইনে আবেদনের ক্ষেত্রে ১৫০/- (একশত পঞ্চাশ) টাকা আবেদন ফি জমা সাপেক্ষে সর্বনিম্ন ৫(পাঁচ)টি এবং সর্বোচ্চ ১০(দশ) টি কলেজ/সমমানের প্রতিষ্ঠানের জন্য।

hsc college admission 2022

একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০২১-২২: ২০২১-২২-শিক্ষাবর্ষে-একাদশ-শ্রেণিতে-ভর্তির-নীতিমালা-২০২১ আরও বিস্তারিত জানতে এখানে বিজ্ঞপ্তিটি দেখুন।

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ | HSC College Admission 2022

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২১ | Dutch Bangla Bank Scholarship 2021

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম