The news is by your side.

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Army Job Circular 2021

bangladesh Army Job Circular 2021

3 216

bangladesh Army Job Circular 2021: বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশের স্থায়ী নাগরিকদের কাছ থেকে নিয়োগের মাধ্যমে নিম্নলিখিত শূন্যপদগুলি পূরণ করার জন্য একটি আবেদন প্রকাশ করেছে। প্রায়ই বাংলাদেশ সেনাবাহিনী চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। বাংলাদেশ সেনাবাহিনীর চাকুরির বিজ্ঞপ্তিতে যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগ নিতে পারেন। বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ পদের জন্য নারী -পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আপনি যদি আগ্রহী হন, আপনিও আবেদন করতে পারেন। বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পূর্ণ বিবরণ দেওয়া হয়েছে। সেরা জবস.কম সর্বপ্রথম সব ধরনের নতুন চাকরির খবর প্রকাশ করে। সকল নিয়োগ পরীক্ষার সময়সূচীসহ আপডেট সব খবর পেতে ভিজিট করুন-

bangladesh Army Job Circular 2021 – সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী
পদের সংখ্যাঃ অনির্দিস্ট
বয়সঃ ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/এইচএসসি পাশ
চাকরির ধরন : সরকারি
অফিসিয়াল ওয়েব সাইটঃ army.mil.bd
আবেদনের শেষ তারিখঃ ০৯ অক্টোবর,২০২১
আবেদনের মাধ্যমঃ অনলাইনে
আবেদনের ঠিকানাঃ joinbangladesharmy.army.mil.bd

  • ১২ ক্যাডেট কলেজ, এমসিএসকে, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ক্যাটাগরী ব্যতিত আবেদনকারীগণ সাধারণ প্রার্থী হিসেবে বিবেচিত হবেন।
  • শুধুমাত্র ১২ ক্যাডেট কলেজ এর আবেদনকারী প্রার্থীগণ ক্যাডেট কলেজ প্রার্থী হিসেবে বিবেচিত হবেন।
  • শুধুমাত্র মিলিটারী কলেজিয়েট স্কুল, খুলনা (এমসিএসকে) এর আবেদনকারী প্রার্থীগণ এমসিএসকে প্রার্থী হিসেবে বিবেচিত হবেন।
  • বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সদর দপ্তরের আওতাধীন ০৫টি রেজিমেন্টের আবেদনকারীগণ বিএনসিসি প্রার্থী হিসেবে বিবেচিত হবেন।
  • সশস্ত্র বাহিনীতে কর্মরত আবেদনকারী প্রার্থীগণ সশস্ত্র বাহিনী প্রার্থী হিসেবে বিবেচিত হবেন।

 

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির বয়সঃ ০১ জুলাই ২০২২ তারিখে ১৭-২১ বছর। (এফিডেভিট গ্রহণযোগ্য নয়); সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের জন্য ০১ জুলাই ২০২২ তারিখে ১৮-২৩ বছর হতে হবে।
শিক্ষাগত যোগ্যতাঃ জাতীয় মাধ্যম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/সমমান পরীক্ষায় যে কোন একটিতে জিপিএ ৫.০০ ও অন্যটিতে জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Army Job Circular 2021.

  •  ‌‌‌‌‌‌‌‌ও‌ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে এ গ্রেড, ৩টিতে বি গ্রেড এবং এ লেভেলে ২ টি বিষয়েই ন্যুনতম বি গ্রেড পেয়ে উত্তীর্ণ। অথবা, ‌‌‌‌‌‌‌‌‌‌ও‌ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ২টিতে এ গ্রেড, ৩টিতে বি গ্রেড ও ১টিতে সি গ্রেড এবং এ লেভেলে ২ টি বিষয়েই ১টিতে এ গ্রেড ও ১টিতে বি গ্রেড পেয়ে উত্তীর্ণ।
  • সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের জন্য‍: এইচএসসি ও এসএসসি উভয় পরীক্ষায় পৃথকভাবে ন্যুনতম জিপিএ ৪.০০ পেয়ে উত্তীর্ণ।
  • ২০২১ ইং সালের নিয়মিত HSC/এ লেভেল পরীক্ষার্থীদের আবেদন প্রক্রিয়া: বিশেষভাবে উল্লেখ্য, ২০২১ সালের নিয়মিত এইচএসসি/এ লেভেল পরীক্ষার্থীগণও আবেদন করতে পারবেন। তবে সে ক্ষেত্রে এসএসসি (SSC)-তে অবশ্যই GPA/ 5 ও লেভেল পরীক্ষায় ‌‌‌‌‌ ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে এ গ্রেড, ৩টিতে বি গ্রেড/সমমান ফলাফল থাকতে হবে। তবে, বিএমএ যোগদানের পূর্বে ফলাফল প্রকাশিত হতে হবে এবং ফলাফল ব্যতীত কোন প্রার্থী বিএমএ-তে যোগদান করতে পারবে না।

বাংলাদেশ সেনাবাহিনীতে আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা অনলাইনে https://joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শুরু হবেঃ ২০ আগস্ট তারিখ সকাল ১০ টা থেকে।
আবেদনের শেষ হবেঃ ০৯ অক্টোবর,২০২১ তারিখ বিকেল ০৫ টা পর্যন্ত।

 

Source army.mil.bd
3 Comments
  1. […] বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি … […]

  2. […] (১০) পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার […]

Leave A Reply

Your email address will not be published.

x