The news is by your side.

নৌবাহিনীতে ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচে আবেদন শুরু

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার

2 2,480

নৌবাহিনী অফিসার ক্যাডেট ব্যাচ 2023 : (বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার ) বাংলাদেশ নৌবাহিনী ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচ জাহাজের ক্যাপ্টেন ,এয়ারক্রাফট পাইলট নৌকমান্ডাে সাবমেরিনার হতে বাংলাদেশ নৌবাহিনীতে ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচে যােগ দিন । ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের যোগ্যতা, লিখিত পরীক্ষা, ২০২২ সালের এইচএসসি/সমমান পরীক্ষার্থীগণও আবেদন করতে |তবে, যােগদানের পূর্বে ফলাফল প্রকাশিত হতে হবে।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ সার্কুলার ২০২২ (২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচ)

বয়স: ০১ জানুয়ারি ২০২৩ তারিখে ১৬ বছর হতে ২১ বছর (সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে ১৮ থেকে ২৩ বছর)
শারীরিক মান: পুরুষদের উচ্চতা :১৬২.৫ সেঃ মিঃ (৫’-৪”)। মহিলাদের ১৫৭.৪৮ সেঃ মিঃ (৫-২”) ।
ওজন: পুরুষদের ৫০ কেজি- মহিলাদের ৪৭ কেজি ।
বুকের মাপ: পুরুষদের স্বাভাবিক ৭৬ সেঃ মিঃ (৩০”) সম্প্রসারিত ৮১ সেঃ মিঃ (৩২), মহিলাদের স্বাভাবিক ৭১ সেঃ মিঃ (২৮) সম্প্রসারিত ৭৬ সেঃ মিঃ (৩০)। (উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্রবাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবে ।

নৌবাহিনীতে অফিসার ক্যাডেট পদে চাকরি

শিক্ষাগত যােগ্যতা: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান বিভাগে)/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপি ৪.০০ প্রাপ্ত হতে হবে। অথবা ইংরেজি মাধ্যমের প্রার্থীগণের জন্য ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ন্যূনতম ৩টিতে A গ্রেড, ৩টিতে B গ্রেড থাকতে হবে এবং ‘এ’ লেভেলের জন্য ন্যূনতম ২টি বিষয়ে B গ্রেড পেয়ে উত্তীর্ণ (উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিতসহ)। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান বিভাগে)/সমমান পরীক্ষায় ন্যুনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয়ে ন্যূনতম জিপি ৪.০০ প্রাপ্ত হতে হবে। ২০২২ সালের এইচএসসি/সমমান পরীক্ষার্থীগণও আবেদন করতে | তবে, যােগদানের পূর্বে ফলাফল প্রকাশিত হতে হবে।

নৌবাহিনী ক্যাডেট অফিসার বিজ্ঞপ্তি 2022

বৈবাহিক অবস্থা: অবিবাহিত।
জাতীয়তা: শুধুমাত্র বাংলাদেশী পুরুষ ও মহিলা নাগরিক।

প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকার: ২২-২৬ মে ২০২২ তারিখে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা কেন্দ্রসমূহে অনুষ্ঠিত হবে।
লিখিত পরীক্ষা: প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় ও প্রাথমিক সাক্ষাৎকারে উপযুক্ত বিবেচিত প্রার্থীগণের বুদ্ধিমত্তা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষা ২৭ মে ২০২২ (পরিবর্তনযােগ্য) তারিখে উল্লেখিত কেন্দ্রসমূহে অনুষ্ঠিত হবে।
আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাৎকার: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাঙ্কার আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ (আইএসএসবি) ঢাকা সেনানিবাস, ঢাকায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ নৌবাহিনী চাকরির বিজ্ঞপ্তি 2022

চুড়ান্ত মনােনয়ন : চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উপযুক্ত প্রার্থীগণের নৌসদর কর্তৃক চূড়ান্ত মনােনয়ন পর্ষদ কার্যক্রম ডিসেম্বর ২০২২ এর মধ্যে অনুষ্ঠিত হবে।
নেভাল একাডেমিতে যােগদান: চূড়ান্তভাবে মনােনীত প্রার্থীগণ জানুয়ারি ২০২৩ এর প্রথম সপ্তাহে বাংলাদেশ নেভাল একাডেমি, পতেঙ্গা, চট্টগ্রামে ক্যাডেট হিসেবে যােগদান করবেন।

প্রশিক্ষণ/কমিশন: বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ১০ সপ্তাহের প্রশিক্ষণসহ বাংলাদেশ নেভাল একাডেমিতে অফিসার ক্যাডেট হিসেবে ১৮ মাস এবং মিডশিপম্যান হিসেবে ১৮ মাসসহ মােট ০৩ বছর মেয়াদী আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ শেষে বাংলাদেশ নৌবাহিনীতে সাব লেফটেন্যান্ট’ পদে নিয়মিত কমিশন প্রদান করা হবে।

নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন ফি: আবেদনকারী প্রার্থীগণকে ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর বাম পার্শ্বে APPLY NOW এ ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে । আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং, মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করা যাবে। এ পর্যায়ে প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেডিট/ডেবিট কার্ড (যেমন- (যেমন- বিকাশ, রকেট, t-cash, নগদ শিওরক্যাশ, এমক্যাশ, মাইক্যাশ, ওয়ানক্যাশ, ইজিক্যাশ, কিউক্যাশ, নেক্সাস, এ্যামেক্স) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত ৭০০/- (সাতশত) টাকা (অফেরৎযােগ্য) প্রদান করতে পারবেন।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার – নৌবাহিনীতে ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের আগে অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন

২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচে

আবেদন পদ্ধতি: বাংলাদেশ নৌবাহিনীতে নৌবাহিনী নিয়োগ সার্কুলার ২০২২ যােগ দিতে ভিজিট করুন: www.joinnavy.navy.mil.bd পরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদপ্তর নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা ১২১৩ বিশেষ প্রয়ােজনে যােগাযােগের ফোন নাম্বার ০২-৯৮৩৬১৪১-৯ বর্ধিত ২২১৫ হেল্প লাইন: ০১৭৬৯৭০২২১৫ (সকাল ৮.০০ – রাত ৮.০০ ঘটিকা) যোগাযোগ করা যাবে ।

আবেদনের শেষ সময়সীমা : ১৬ মে ২০২২ তারিখ ।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার : বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার | নাবিক ও এমওডিসি(নৌ) ভর্তি বি-২০২২ ব্যাচ

2 Comments
  1. […] বাংলাদেশ নৌবাহিনী ২০২৩এ অফিসার ক্যাড… […]

  2. […] Latest Job Circular 2022 :নৌবাহিনীতে ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যা… […]

Leave A Reply

Your email address will not be published.

x