একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ | HSC College Admission 2022

HSC College Admission

1 5,931

HSC College Admission 2022 : একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ : www.xiclassadmission.gov.bd এ একাদশ শ্রেণী ভর্তি সেশন 2021-2022 জন্য অনলাইন আবেদন । আপনি অফিসিয়াল ওয়েবসাইট xiclassadmission.gov.bd-এর মাধ্যমে HSC কলেজ ভর্তি 2022-এর জন্য অনলাইনে আবেদন করতে পারেন । অনলাইন আবেদন শুরু হবে ৮ জানুয়ারী ২০২২ থেকে ১৫ জানুয়ারী পর্যন্ত। আবেদন করার আগে আপনি বক্স থেকে ভর্তির নির্দেশনা ডাউনলোড করতে পারেন। একাদশ শ্রেণীর ভর্তি ২০২২ বিস্তারিত তথ্য এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন।

HSC College Admission 2022

শিক্ষার্থীরা অনলাইন বা টেলিটক এসএমএস সিস্টেমে আবেদন করতে পারবেন। 2022 সালের HSC কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করা সহজ । 2021 সালে 13 লাখেরও বেশি শিক্ষার্থী এসএসসি এবং সমমানের পাস করেছে। এই সকল শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন কলেজে ভর্তি হবে। বাংলাদেশের সরকারি ও বেসরকারি কলেজ অনলাইনে আবেদনের তারিখ ও সময় ০৮ জানুয়ারী ২০২২ থেকে ১৫ জানুয়ারী ২০২২ রাত পর্যন্ত।

HSC ভর্তি 2021-2022 বিজ্ঞপ্তি এখানে আপডেট করা হবে। অনলাইন আবেদন 08 জানুয়ারী থেকে 15 জানুয়ারী 2022 পর্যন্ত শুরু হবে।

XI class admission apply online 2021-22 একাদশ শ্রেনিতে ভর্তির আবেদনের পদ্ধতি ও একাদশ শ্রেণীর ভর্তি ফি

এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

অনলাইন আবেদন শুরু: ০৮ জানুয়ারী ২০২২
শেষ তারিখ: ১৫ জানুয়ারী ২০২২ রাত ১১.৫৯ টায় ।
একাদশ শ্রেণির ভর্তির ফলাফল প্রকাশ ১ম মেধা তালিকা: ২৯ জানুয়ারী ২০২২
কলেজ নির্বাচিত তালিকা: ৩০ জানুয়ারী থেকে ০৬ ফেব্রুয়ারী ২০২২
2য় অ্যাপ্লিকেশন এবং কলেজ কলেজ : ২৪ ফেব্রুয়ারী ২০২২
১ম মাইগ্রেশন রেজাল্ট মেধা তালিকা: ১০ ফেব্রুয়ারী ২০২২
কলেজ মাইগ্রেশন এবং আবেদন: ১৩ ফেব্রুয়ারী ২০২২
2য় মাইগ্রেশন রেজাল্ট: ১৫ ফেব্রুয়ারী ২০২২
ক্লাস শুরু: ০২ মার্চ ২০২২
আবেদন ফি : ১৫০ টাকা।

কলেজে ভর্তির আবেদন ২০২১-২০২২

Online Application Start: 08 January 2022
Deadline Application: 15 January 2022 at 11:59 PM
XI Class Admission Result publish 1st Merit list: 29 January 2022
College Selected list: 30 January to 06 February 2022
2nd Time College Migration and Application: 24 February 2022
1st Migration Result Merit list: 10 February 2022
3rd Time College Migration and Application: 13 February 2022
2nd Migration Result: 15 February 2022
Class Start: 02 March 2022
Application Fee: 150 Taka.

HSC কলেজ ভর্তি 2022

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ : 2021-22 সালের একাদশ শ্রেণিতে ভর্তি শিক্ষার্থীরা দুটি উপায়ে আবেদন করতে পারবেন। এইচএসসি কলেজ অনলাইনে আবেদন www xiclassadmission gov bd এবং SMS সিস্টেম টেলিটক মোবাইলে। এটা ছাত্রদের উপর নির্ভর করে তারা কোন পদ্ধতি পছন্দ করে। আমরা সুপারিশ করছি যে ওয়েব সংস্করণ একাদশ শ্রেণীর অনলাইন আবেদন পদ্ধতি শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম। তারা তাদের কলেজের তালিকা বেছে নিতে পারে এবং সহজে উপলব্ধ আসন এবং অন্যান্য তথ্য দেখতে পারে। এই একাদশ শ্রেণী ভর্তি ফলাফলের 2022 ।

২০২২ একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত তথ্য

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ : আপনি যদি একাদশ ভর্তির অনলাইন আবেদন জমা দিতে কোনো সমস্যার সম্মুখীন হন তাহলে আপনি হেল্পলাইনে কল করতে পারেন। সমস্ত হেল্পলাইন নম্বর ওয়েবসাইটের হোম পেজে পাবেন।

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২

একাদশ শ্রেণিতে ভর্তির নতুন নিয়ম

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ : পুনঃনিরীক্ষণের ফল পরিবর্তিত শিক্ষার্থীদের আবেদন নেয়া হবে ২২ জানুয়ারি ও ২৩ জানুয়ারি। ২৪ জানুয়ারি পছন্দক্রম পরিবর্তনের সুযোগ দেয়া হবে। আর ৯১ জানুয়ারি প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে। ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। সিলেকশন নিশ্চয়ন না করলে তাকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে।

একাদশ শ্রেণীর ভর্তি ফরম ফিলাপ

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২: ৭ ও ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্যায়ের আবেদন নেয়া হবে। পছন্দক্রম অনুযায়ী প্রথম মাইগ্রেশনের ফল এবং দ্বিতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে ১০ ফেব্রুয়ারি। ১১-১২ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। এই সময়ের মধ্যে সিলেকশন নিশ্চয়ন না করলে আবেদন বাতিল হবে।

একাদশ শ্রেণিতে ভর্তি 2021-2022

একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ : ১৩ ফেব্রুয়ারি তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল এবং তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে ১৫ ফেব্রুয়ারি। ১৬ ও ১৭ ফেব্রুয়ারি তৃতীয় পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। এই সময়ের মধ্যে সিলেকশন নিশ্চয়ন না করলে আবেদন বাতিল হবে। ১৯ থেকে ২৪ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের ভর্তি করা হবে। আর ২ মার্চ থেকে কলেজগুলোতে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

একাদশ শ্রেণিতে ভর্তি ২০২২, এইচএসসি ভর্তি ২০২২ বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন ।

একাদশ শ্রেণিতে ভর্তি ২০২২, একাদশ শ্রেণীর ভর্তি ফরম ফিলাপ, এইচএসসি ভর্তি 2021-22, একাদশ শ্রেণির এসাইনমেন্ট ,একাদশ শ্রেণিতে ম্যানুয়াল ভর্তি 2020 2021, একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২, কলেজ ভর্তি 2022, একাদশ শ্রেণিতে বিভাগ পরিবর্তন, একাদশ শ্রেণিতে ভর্তি ২০২২ অনলাইন শ্রেণিতে ভর্তি ২০২২, অনলাইন আবেদন শিক্ষা বোর্ড একাদশ শ্রেণিতে ভর্তি বোর্ড একাদশ শ্রেণিতে ভর্তি ২০২২ একাদশ শ্রেণিতে ভর্তি ২০২২

বেসরকারি স্কুলে ভর্তির লটারির ফলাফল জানবেন যেভাবে

ক্যাডেট কলেজ ভর্তি প্রস্তুতি ২০২২ গণিত

1 Comment
  1. […] একাদশ শ্রেণীতে ভর্তি তথ্য ২০২২ থেকে: একাদশ শ্রেণীর ভর্তি ২০২১-২০২২ | HSC College Admiss… […]

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page