The news is by your side.

সাধারণ আনসার নিয়োগ ২০২২ | নিয়োগ-বিজ্ঞপ্তি – বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

Ansar VDP job circular 2022

2

সাধারণ আনসার নিয়োগ ২০২২ : (সাধারণ আনসার বাছাই ৪র্থ ধাপ) সাধারণ আনসারে যােগ দিন, নিরাপত্তা সেবায় অংশ নিন । ৪৭৬১ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন। উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার ষ্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন রেল ষ্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার বিধান করছেন। সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনি হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য। তাছাড়া আপনি অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহণের সুযােগ পেতে পারেন।

সাধারণ আনসার নিয়োগ ২০২২

আপনি আগ্রহী যােগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে । চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। প্রার্থীদের সাধারণ আনসারে যোগ দিতে যেসকল যােগ্যতা থাকতে হবে । তার বিবরন এই পোষ্টে দেয়া হয়েছে ।

শিক্ষাগত যোগ্যতা: JSC/ সমমান পাশ হতে হবে ।
বয়স: ১৮ থেকে ৩০ বছর । ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৮ বছর এবং ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে বয়স সর্বোচ্চ ৩০ বছর।
শারীরিক যোগ্যতা: উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি।
বুকের মাপ: ৩০/৩২ ইঞ্চি।
দৃষ্টিশক্তি: ৬/৬ কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না।

সাধারণ আনসার নিয়োগ ২০২২ ৪র্থ ধাপ

অনলাইন রেজিষ্ট্রেশন পদ্ধতি: ইউনিয়ন ডিজিটাল সেন্টার (UDc) অথবা যে কোন অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd) এ সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে ।

See also  চাকরির ডাক ১৪ অক্টোবর ২০২২ | Chakrir Dak 14 October 2022 PDF

আবেদন ফি: আবেদন লিংক ২০ ফেব্রুয়ারি ২০২২ রাত ১২ ঘটিকা হতে ২৮ ফেব্রুয়ারি ২০২২ খ্রিঃ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত সক্রিয় থাকবে টাকা জমাদানের শেষ সময় ২৮ ফেব্রুয়ারি ২০২২ খ্রিঃ সন্ধ্যা ০৬.০০ ঘটিকা পর্যন্ত। রেজিষ্ট্রেশন ফি বাবদ অফেরতযােগ্য ২০০ (দুইশত) টাকা অন – লাইনে প্রদর্শিত বিকাশ/রকেট/মােবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে।

সাধারণ-আনসার-মৌলিক-প্রশিক্ষণ-৪র্থ-ধাপ-সংক্রান্ত-বিজ্ঞপ্তি

অঙ্গীভূত হওয়ার পর সুযোগ-সুবিধা : প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১,২০০ টাকা এবং পার্বত্য এলাকায় ১০০ টাকা ভাতা প্রাপ্য হবেন। প্রতি বছর দুটি উৎসব ভতি প্রাপ্য হবেন ৯৭৫০/- টাকা হারে । দুই ইউনিট রেশন ভর্তুকি মূল্যে প্রদান করা হবে । কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে ।

সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

হেল্প-লাইন: আবেদনপত্র দাখিল ও ফি পরিশােধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭,০১৬২৯৪ ৪ ২৮ এবং ০১৫৩৪ ৭২৬৫৩৫ নম্বরে যোগাযোগ করতে হবে। রেজিষ্ট্রেশন সম্পন্ন হলে। প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে।

সাধারণ-আনসার-মৌলিক-প্রশিক্ষণ-৪র্থ-ধাপ-সংক্রান্ত-বিজ্ঞপ্তি আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

[wp-embedder-pack width=”100%” height=”400px” download=”all” download-text=”Ansar VDP job circular 2022 PDF” attachment_id=”18947″ /]

সাধারণ আনসার নিয়োগ 2022

বিঃ দ্রঃ অঙ্গীভূত আনসারদের চাকরি স্থায়ী সরকারি চাকরি নয় । বিস্তারিত তথ্যের জন্য সংশ্লিষ্ট জেলা আনসার-ভিডিপি কার্যালয়ে যোগাযোগ অথবা www.ansarvdp.gov.bd ভিজিট করুন ।

Ansar VDP job circular 2022 থেকে

Source ansarvdp.gov.bd
Via Sherajobs.com
2 Comments
  1. […] যোগ্যতা, অযোগ্যতা, আবেদন পদ্ধতিসহ বিস্তারিত জানা যাবে এই লিংকে ।বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২২ : […]

Leave A Reply

Your email address will not be published.